প্রধানমন্ত্রীর ভারত সফরে গুরুত্বপূর্ণ বৈঠক হচ্ছে: কাদের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:০৩ অপরাহ্ন, ১০ই জুন ২০২৪


প্রধানমন্ত্রীর ভারত সফরে গুরুত্বপূর্ণ বৈঠক হচ্ছে: কাদের
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “প্রধানমন্ত্রীর ভারত সফরে বিভিন্ন গুরুত্বপূর্ণ বৈঠক হচ্ছে, পরে বৈঠকের বিস্তারিত জানা যাবে। ভারত সফর শেষে দেশে এসে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”


সোমবার (১০জুন) ধানমন্ডি আ. লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা জেলার সংসদ সদস্যগণ এবং ঢাকা উত্তর-দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রদ্বয়ের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।


কাদের বলেন, “ডিজিটাল বাংলাদেশের পর স্মার্ট বাংলাদেশ গড়তে যখন প্রস্তুত হচ্ছে ঠিক এই সময় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী।”


তিনি আরও বলেন, “প্রতিষ্ঠাবার্ষিকীতে সব নিবন্ধিত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানাবে আওয়ামী লীগ। কে প্রতিপক্ষ সেটা বিবেচ্য বিষয় নয়।”


আরও পড়ুন: আ. লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন আসিফ মো. নূর


দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির কথা জানিয়ে আ. লীগ সাধারণ সম্পাদক বলেন, “তিন দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হবে সারাদেশের ইউনিয়ন ও ওয়ার্ড পর্যন্ত।”


২১ তারিখে ৩টায় ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশন থেকে ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধু ভবন পর্যন্ত র‍্যালি অনুষ্ঠিত হবে। ২৩ তারিখে বঙ্গবন্ধু ভবনের সামনে প্লাটিনাম জন্মজয়ন্তীর শুভ উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা আ. লীগ সভাপতি শেখ হাসিনা।


আরও পড়ুন: রাঘব বোয়ালদের লুটপাট বন্ধ করার জন্য এই বা‌জেট: কা‌দের


২৩ তারিখ বিকালে ৩টায় সোহরাওর্য়াদী উদ্যানে আলোচনা সভা ও শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে রাজধানীর রবীন্দ্র সরোবরে একটা সাংস্কৃতিক অনুষ্ঠান, হাতিরঝিলে নৌকা বাইচ, সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হবে। সারাদেশে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে।


জেবি/এসবি