সব ব্যাংক এখন খালি, ব্যাংকের টাকা লুট করা হয়েছে: রিজভী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৩৭ অপরাহ্ন, ১০ই জুন ২০২৪


সব ব্যাংক এখন খালি, ব্যাংকের টাকা লুট করা হয়েছে: রিজভী
রুহুল কবির রিজভী - ফাইল ছবি

সব ব্যাংক এখন খালি। সব ব্যাংকের টাকা লুট করা হয়েছে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ব্যাংকে গিয়ে দেখবেন শুধু চেয়ার টেবিল পড়ে আছে। তারা বাংলাদেশের সব আর্থিক প্রতিষ্ঠান শেষ করে দিয়েছে।


সোমবার (১০ জুন) প্রতারণার শিকার হয়ে মালয়েশিয়াগামী শ্রমিক সোহেল তানভীররের আত্মহত্যার ঘটনার প্রতিবাদ জানিয়ে  মতিঝিলে শ্রমিক দলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।  


আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ভারত সফরে গুরুত্বপূর্ণ বৈঠক হচ্ছে: কাদের


রিজভী বলেন, “আমরা বাংলাদেশের মানুষ এক দম বন্ধ করা পরিস্থিতির মধ্যে বসবাস করছি, দিনযাপন করছি। একদিকে সরকারি আক্রমণ, একদিকে গুম খুন ক্রসফায়ার, আরেক দিকে ক্ষুধায় দারিদ্রতায় বঞ্চনায় মানুষ আত্মহত্যা করছে। মায়েরা, পিতামাতারা তার সন্তান বিক্রি করছে। এ উপহার দিয়েছেন সরকার।”


আরও পড়ুন: আ. লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন আসিফ মো. নূর


তিনি আরও বলেন, “মানুষের জায়গা, জমি, গয়না, সহায় সম্বল বিক্রি করে যে ছেলেটি মালয়েশিয়া যেতে পারেনি সে ভৈরব ব্রিজ থেকে মেঘনা নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে। কারণ বাড়িতে গিয়ে তার তো কিছু করার ছিল না। জায়গা জমি বিক্রি করে নিস্ব হয়ে সে আত্মাহুতি দিয়েছে। এটিই হলো উপহার। ১৬ বছর ধরে এভাবে তারা গোটা জনগণকে প্রতারিত করছে। এভাবে আমাদের আর্থিক প্রতিষ্ঠানগুলো শেষ করে দিয়েছে সরকার।”


জেবি/এসবি