সদরপুরে বিনামূল্যে ১০ হাজার গাছের চারা বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫০ অপরাহ্ন, ১৩ই জুন ২০২৪


সদরপুরে বিনামূল্যে ১০ হাজার গাছের চারা বিতরণ
ছবি: প্রতিনিধি

ফরিদপুর জেলা প্রশাসকের বৃক্ষরোপণ অভিযান কর্মসূচী হিসাবে সদরপুরে ১০ হাজার ফলজ,বনজ ও ঔষধি গাছের চারা বিনামূল্যে বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসক ফরিদপুরের প্রদেয় প্রতিটি উপজেলার ন্যায় সদরপুরে ১০হাজার চারা দেওয়া হয়।


(১৩ জুন) বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে বিভিন্ন ইউনিয়ন পরিষদ, স্কুল, কলেজ, মাদ্রাসা প্রতিষ্ঠানের প্রধানদের নিকট বিভিন্ন প্রজাতির এ চারা বিতরণ করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মোরাদ আলীর সভাপতিত্বে চারা বিতরণ কালে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা রুবানা তানজিন, ইউপি চেয়ারম্যান কাজী জাফর, মো. রোকন উদ্দীন মোল্যা, মো. মিজানুর রহমান, মো. রফিকুল ইসলাম, মো. আসলাম বেপারীসহ উপজেলার মুক্তিযোদ্ধা, সাংবাদিক,শিক্ষক ও শিক্ষার্থীরা।


উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মোরাদ আলী জানান, জেলা প্রশাসক স্যারের দিক নির্দেশনায় এ চারা বিতরণ করা হয়েছে। আগামী জুলাই মাসে আমরা উপজেলায় বৃক্ষরোপন ও চারা বিতরণ করবো।


উল্লেখ্য, তাপমাত্রা কমাতে ফরিদপুর জেলা প্রশাসক লক্ষাধিক বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ কর্মসূচীর অংশ হিসাবে সদরপুর উপজেলায় এ কর্মসূচির আয়োজন করেছে।


এসময় বৃক্ষরোপন কর্মসূচীতে শিক্ষার্থীদের হাতে বিভিন্ন প্রজাতের চারা তুলে দেন সদরপুর ইউনিয়ন।


এসডি/