চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা: সাক্ষ্য গ্রহণের নতুন তারিখ ধার্য


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা: সাক্ষ্য গ্রহণের নতুন তারিখ ধার্য

জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী সন্ত্রাসীর গুলিতে নিহত হওয়ার ঘটনায় দায়ের করা হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৮ মার্চ ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে শুনানি শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেনের আদালত এই তারিখ ধার্য করেন।
এদিন মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিলো। কিন্তু এদিন মামলাটির বাদী নিহতের ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী আদালতে উপস্থিত হয়ে আইনজীবী নিয়োগের জন্য আবেদন করেন। 

এছাড়াও পলাতক থাকা আসামিদের আইনজীবী নিয়োগের জন্য রাষ্ট্রপক্ষ থেকে আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৮ মার্চ তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সাদিয়া আফরিন শিল্পী এ তথ্য নিশ্চিত করেন। 

জানা যায়, মামলাটি উচ্চ আদালতের স্থগিতাদেশে দীর্ঘ দিন ধরে বিচার কাজই বন্ধ ছিলো বিচারিক আদালতে। চলতি বছরের গত ২৭ ফেব্রুয়ারি স্থগিতাদেশ শেষে বিচারক আদালতে নথী আসে। এরপর আবারও বিচারিক কার্যক্রম শুরু হয়েছে।

বনানীর ১৭ নম্বর রোডের আবেদীন টাওয়ারে ট্রাম্পস ক্লাবের নিচে ১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর সন্ত্রাসীদের গুলিতে মারা যান নায়ক সোহেল চৌধুরী। ওই ঘটনায় সোহেল চৌধুরীর ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী রাজধানীর গুলশান থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটির তদন্ত শেষে ১৯৯৯ সালের ৩০ জুলাই গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবুল কাশেম ব্যাপারী ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন, এজাহার নামনীয় আদনান সিদ্দিকী, ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম, ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজ, তারিক সাঈদ মামুন, সেলিম খান, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন ওরফে বস লিটন, ফারুক আব্বাসী, শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী।

ওআ/