স্বাধীনতা পদক প্রদানেও সরকার দুর্নীতি করেছে: ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


স্বাধীনতা পদক প্রদানেও সরকার দুর্নীতি করেছে: ফখরুল

স্বাধীনতা পদক প্রদানেও সরকার দুর্নীতি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এই সরকার স্বাধীনতাবিরোধী। স্বাধীনতার পদক যেটা প্রেসিডেন্ট জিয়াউর রহমান চালু করেছিলেন, সেই পদক নিয়ে তারা দুর্নীতি করেছে। আমির হামজা নামে একজনকে তারা পদক দিয়েছে, পরে বাতিল করে আবার নতুন করে তদন্ত করছে। শুধু তারই কেন? আরও যাদের দিয়েছেন তাদেরটা তদন্ত করুন, তারা কারা? তাদের বেশির ভাগই মন্ত্রীদের আত্মীয়-স্বজন অথবা প্রধানমন্ত্রীর আত্মীয়-স্বজন। তাদেরই এই পদক দেওয়া হয়েছে এবার।’

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপি গঠিত চিকিৎসা ও সেবা কমিটি এ আলোচনা সভার আয়োজন করে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার লুটপাট, দুর্নীতিতে দেশকে এমন একটা জায়গায় নিয়ে চলে গেছে যে, এখন দেশ রক্ষা করতে হলে একমাত্র এদের সরানো ছাড়া বিকল্প কিছু নেই। আজ এরা গণতন্ত্রের সর্বনাশ করেছে। লাখ লাখ মানুষকে ঘরছাড়া করেছে। আমাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে, গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে।

ফখরুল বলেন, ক্ষমতাসীনরা অর্থ উপার্জন , লুটপাট ও বিদেশে অর্থপাচারের লক্ষ্যে কাজ করছে। দেশে দারিদ্র্যের হার বেড়ে গেছে। মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে। এটা বাস্তবতা। দ্রব্যমূল্য এমনভাবে বেড়েছে যে, মানুষের টিকে থাকতে সমস্যা হচ্ছে।

চিকিৎসা ও সেবা কমিটির আহ্বায়ক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক হারুন আল রশিদ ও সদস্য ডা. মেহেদী হাসানের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, ডক্টরস অ্যাসোসিয়েশনের অধ্যাপক মহাসচিব অধ্যাপক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা ডা. আব্দুস সেলিম, ডা. মোসাদ্দেক হোসেন ডাবলু, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. শহীদুল আলম প্রমুখ।

ওআ/