এমপি আনার হত্যা: ১৩ দিনের জেল হেফাজতে সিয়াম


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৯:০০ অপরাহ্ন, ২২শে জুন ২০২৪


এমপি আনার হত্যা: ১৩ দিনের জেল হেফাজতে সিয়াম
ছবি: সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মামলায় অন্যতম আসামি সিয়াম হোসেনকে ১৩ দিনের বিভাগীয় হেফাজতের (জেল হেফাজত) নির্দেশ দিল ভারতের আদালত। 


শনিবার (২২ জুন)  দুপুরে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার বারাসাত জেলা ও দায়রা আদালতে তোলা হয় অভিযুক্ত সিয়ামকে। আদালত আগামী ১৩ দিনের জন্য সিয়ামকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেয়। সেক্ষেত্রে আগামী ৫ জুলাই আবারও তাকে আদালতে তোলা হবে। ১৪ দিনের সিআইডি রিমান্ড শেষে শনিবার তাকে আবারও আদালতে তোলা হলে এই নির্দেশ দেয়। 


উল্লেখ্য,  গেল ৭ জুন বাংলাদেশ সীমান্তবর্তী পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ এলাকা থেকে সিয়ামকে গ্রেফতার করে পশ্চিমবঙ্গ পুলিশের গোয়েন্দা বিভাগ সিআইডি। 


অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির  ৩৬৪ (হত্যার উদ্দেশ্যে অপহরণ), ৩০২ (অপরাধমূলক নরহত্যা।), ২০১ (তথ্য প্রমাণ লোপাট) এবং ৩৪ (সংঘবদ্ধ ভাবে অপরাধমূলক কাজ সংঘটিত করা) সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দেওয়া হয়।


আরও পড়ুন: আনারকন্যা ডরিনের অভিযোগ অস্বীকার ডিএমপি কমিশনারের


৩৩ বছর বয়সী সিয়াম ওই হত্যাকাণ্ডের পর থেকে বনগাঁ এলাকায় আত্মগোপন করেছিল বলে জানা যায়। 


আলোচিত এই হত্যাকাণ্ডে এখন পর্যন্ত দুইজনকে গ্রেফতার করেছে কলকাতার সিআইডি। যার মধ্যে অন্যতম সিয়াম হোসেন, অন্যজন জিহাদ হাওলাদার ওরফে কসাই জিহাদ।


আরও পড়ুন: এমপি আনার হত্যায় আ.লীগ নেতা বাবুর দায় স্বীকার


উল্লেখ্য, গত ১৩ মে সঞ্জীবা গার্ডেনে সংসদ সদস্য আনারকে খুন করা হয়েছিল বলে অভিযোগ। মনে করা হচ্ছে সাংসদ খুন ও খণ্ড-বিখণ্ড লাশ লোপাটের কাজে যুক্ত ছিল এই সিয়াম। নিউটাউনের অভিজাত ওই সঞ্জীবা গার্ডেনের যে সিসিটিভি ফুটেজ সামনে আসে তাতেও সিয়ামকে দেখা যায়। 


এই ঘটনায় বাংলাদেশ পুলিশের হাতে গ্রেফতারকৃতদেরকে জিজ্ঞাসাবাদ করেও এই সিয়ামের বিষয়টি সামনে আসে।


জেবি/এসবি