ছেলেদের যে পাঁচ স্বভাব নারীদের একেবারেই অপছন্দ


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৪:২৪ অপরাহ্ন, ২৫শে জুন ২০২৪


ছেলেদের যে পাঁচ স্বভাব নারীদের একেবারেই অপছন্দ
ছবি:সংগৃহীত

প্রতিটি পুরুষই চাই নারীদের কাছে নিজেকে আকর্ষনীয় করে তুলতে। নারীরা ভালো কিছু গুণের জন্য যেমন পুরুষদের পছন্দ করেন। ঠিক তেমনি অপছন্দও করেন বেশ কিছু বিষয়ের জন্য। 


চলুন জেনে নেওয়া যাক কি কি কারণে নারীরা পুরুষদের অপছন্দ করে থাকেন-


প্রথমেই আসে হাইজিনের দিক: প্রথমবার কোনও নারীর সঙ্গে ডেটে যাচ্ছেন? তাহলে অবশ্যই হাইজিনের দিকে খেয়াল রাখতে হবে। নোংরা, অপরিষ্কার পুরুষ কোনও মেয়েই পছন্দ করেন না। গা থেকে দুর্গন্ধ বের হচ্ছে এমন ছেলেদের দেখে বেশিরভাগ মহিলাই নাক সিঁটকান। আর কথা বলার সময় মুখ থেকে দুর্গন্ধ পেলে এবং হলুদ দাঁত দেখে মুখ ঘুরিয়ে চলে যান তারা। সকলের পছন্দ-অপছন্দ এক না হলেও অধিকাংশ নারীই এই দিকটি বিবেচনা করে নেন। তাই কোনও নারীর মন জয় করতে হলে আজ থেকেই হাইজিন মেনে চলুন। মনোযোগ দিন পার্সোনাল কেয়ারে। পাশাপাশি ফ্যাশনেও আনুন পরিবর্তন। মনে রাখবেন, ঝকঝকে ছেলে মানুষদেরই পছন্দ করেন বেশিরভাগ নারীরা।


আরও পড়ুন: এসি থেকে শব্দ কিংবা দুগর্ন্ধ বের হলেই দ্রুত যা করবেন


ছোট চোখে দেখা: আধুনিকতার চরম শিখরে পৌঁছে গিয়েছে সভ্যতা। তবে এই যুগে দাঁড়িয়েও কিছু ব্যক্তি সেই পুরনো ধ্যান-ধারণাকে সঙ্গী করে বেঁচে আছেন। তাদের কাছে, নারীর কোনও গুরুত্বই নেই। বরং নারীর উত্তরণকে ছোট করার কাজেই ব্যস্ত থাকেন তারা। আপনিও কী এমন ভুল করেন? উত্তর হ্যাঁ হলে এখনই নিজেকে বদলে ফেলুন।  নারীদের সবসময় সম্মান দিন। তাদের এগিয়ে যেতে উদ্বুদ্ধ করুন। তাহলেই নারীদের মনের মানুষ হয়ে উঠতে পারবেন।


আমিই সেরা: অনেক পুরুষই অহংকারের জালে জড়িয়ে থাকেন। তাদের সব ব্যাপারেই ‘আমিত্ব’। নিজেকে ছাড়া আর কিছুই ভাবতে পারেন না তারা। এমনকি তারা ছোট করতে দ্বিধাবোধ করেন না একান্ত আপনজনদেরও। এমন স্বভাবের পুরুষদের অত্যন্ত ঘৃণা করেন নারীরা। তাই আপনার মধ্যেও এ বদভ্যাস থাকলে নিজেকে বদলে ফেলুন।  


আরও পড়ুন: হঠাৎ লিফট আটকে গেলে যা করবেন


একাধিক নারীসঙ্গ: কিছু পুরুষের স্বভাব বেজায় খারাপ। তারা একাধিক নারীর সঙ্গে একই সময়ে সম্পর্কে থাকতে পছন্দ করেন। যতদিন পর্যন্ত এ তথ্য নারীদের কাছে অজানা থাকে, ততদিন তাদের লুকোচুরি খেলা চলতে থাকে। একবার এটি জানাজানি হলে আর পালানোর কূল পাওয়া যায় না। মান-সম্মান সব জলে ধুয়ে যায়। তাদের থেকে দূরে চলে যান নারীরা। আসলে কোনও নারীই একজন বিশ্বাসঘাতকের সঙ্গে থাকতে চান না। আজ যিনি এই অভ্যাসের দাস, কাল যে তিনি বাল্মীকি হয়ে যাবেন, সেই আশা নগণ্য। তাই নারীরা তাদের থেকে দূরে থাকাতেই বিশ্বাসী।


অতিরিক্ত গাম্ভীর্য: কিছু পুরুষ অতিরিক্ত গম্ভীর স্বভাবের হয়ে থাকেন। সবসময় মুখ গোমড়া করে বসে থাকেন তারা। আর তাদের এমন আচরণ দেখে দূরে থাকতে শুরু করেন নারীরা। তাই গম্ভীর স্বভাব ছেড়ে এখন থেকে একটু হাসিখুশি থাকার, সবার সঙ্গে মেশার চেষ্টা করুন। এর মাধ্যমেই কোনও এক রাজকন্যার মনে হয়তো জায়গা করে নিতে পারবেন। ফুটবে বিয়ের ফুল।  


জেবি/আজুবা