জাবি শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি শুরু


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৬ অপরাহ্ন, ২৫শে জুন ২০২৪


জাবি শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি শুরু
ছবি: ক্যাম্পাস প্রতিনিধি

সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহার এবং আগের পেনশন স্কিম চালু রাখার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষকদের টানা তিন দিনের অর্ধদিবস কর্মবিরতি শুরু হয়েছে।


মঙ্গলবার (২৫ জুন) থেকে বৃহস্পতিবার (২৭ জুন) প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কর্মবিরতি চলবে তবে চলমান পরীক্ষাগুলো এ কর্মসূচির আওতামুক্ত থাকবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কর্তৃক জারিকৃত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


আরও পড়ুন: কর্মবিরতি ও অবস্থানের মধ্য দিয়ে ইবি শিক্ষকদের ৩ দিনের কর্মসূচি শুরু


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী (২৫, ২৬, ও ২৭ জুন) অর্ধ দিবস কর্মবিরতি পালন করা হবে। পরীক্ষা সমূহ কর্মবিরতির আওতামুক্ত থাকবে এবং রবিবার (৩০ জুন) পূর্ণ দিবস কর্ম বিরতি পালন করা হবে। পরীক্ষা সমূহ কর্মবিরতির আওতামুক্ত থাকবে। তবে সোমবার (১ জুলাই) তারিখ থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করা হবে। এই সময় সব ক্লাস, পরীক্ষা ও দাপ্তরিক কাজসহ সবকিছু বন্ধ রাখবেন শিক্ষকেরা।


উল্লেখ্য, গত ১৩ মার্চ অর্থ মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারির মাধ্যমে সর্বজনীন পেনশন ব্যবস্থা প্রত্যয় স্কিমে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্ত করা হয়। আগামী ১ জুলাই থেকে নিয়োগপ্রাপ্তরা এই স্কিমের অন্তর্ভুক্ত বলে বিবেচিত হবেন বলে জানানো হয়।


এমএল/