জাবিতে খোলা হবে 'স্বাস্থ্য অর্থনীতি' বিভাগ: উপাচার্য


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৬ অপরাহ্ন, ২৯শে জুন ২০২৪


জাবিতে খোলা হবে 'স্বাস্থ্য অর্থনীতি' বিভাগ: উপাচার্য
ছবি: প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সমাজবিজ্ঞান অনুষদের অধীনে 'স্বাস্থ্য অর্থনীতি' বিভাগ খোলার ঘোষণা দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। 


শনিবার (২৯ জুন) অনুষ্ঠিত ৪১তম বার্ষিক সিনেট অধিবেশনে উপাচার্যের ভাষণে তিনি এ কথা বলেন। 


উপাচার্য তার ভাষণে বলেন, গত সিনেট অধিবেশনে আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে 'ফাইন আর্টস ফ্যাকাল্টি' নামে নতুন একটি অনুষদ খোলার ব্যাপারে অভিপ্রায় ব্যক্ত করেছিলাম। বাংলাদেশ সরকারের ৪৭ কোটি ৮৯ লাখ ১৭ হাজার টাকা এবং ভারত সরকারের ৪৯ কোটি ৭ লাখ ১২ হাজার টাকার অনুদানে এর নির্মাণ কাজ শুরু হয়েছে। গত সিনেট অধিবেশনে আমি সিএসই এবং আইআইটি নিয়ে সময়োপযোগী আরও কয়েকটি বিভাগের সমন্বয়ে প্রকৌশল অনুষদ নামে নতুন একটি অনুষদ চালু করার ইচ্ছে ব্যক্ত করেছিলাম। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের অনুমোদন পেলে আমি প্রকৌশল অনুষদ খোলার ইচ্ছে পুনর্ব্যক্ত করছি। এছাড়াও সমাজবিজ্ঞান অনুষদের অধীনে 'স্বাস্থ্য অর্থনীতি' বিভাগ খোলার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 


আরও পড়ুন: জাবিতে সিনেট সভার পূর্বে প্রশাসনের বৃক্ষরোপণ, বিএনপিপন্থীদের ওয়াকআউট


৪১তম সিনেট অধিবেশনের আলোচ্যসূচিগুলোর মধ্যে রয়েছে উপাচার্যের ভাষণ ও আলোচনা, সিনেটের ৪০তম অধিবেশনের কার্যবিবরণী নিশ্চিতকরণ, ২৪ জুন ২০২৩ এ অনুষ্ঠিত সিনেটের ৪০ তম বার্ষিক সভার ভার্বেটিম রিপোর্ট অনুমোদন বিবেচনা, ২০২৩-২৪ সনের (সংশোধিত) এবং ২০২৪-২৫ সনের (মূল) রেকারিং বাজেট অনুমোদন, ২০২২-২৩ শিক্ষাবর্ষের খসড়া বার্ষিক প্রতিবেদন অনুমোদন, ২৩ এপ্রিল ২০২৪ অনুষ্ঠিত শিক্ষা পর্ষদের ১৩৮ তম সভায় সংশোধিত ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর প্রস্তাবিত সংবিধি অনুমোদনের জন্য ২৩ মে ২০২৪ তারিখের সিন্ডিকেট সভার সুপারিশ বিবেচনা ও বিবিধ।


এমএল/