ওমানের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বাংলাদেশি জনশক্তি: প্রধানমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৫২ অপরাহ্ন, ৪ঠা জুলাই ২০২৪


ওমানের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বাংলাদেশি জনশক্তি: প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

বাংলাদেশি জনশক্তি ওমান এবং বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই মানব সম্পদ থেকে উভয় দেশই উপকৃত হচ্ছে।


বৃহস্পতিবার (৪ জুলাই) গণভবনে শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বিন আবদুল করিম আল-বালুশী। এ সময় ওমানের রাষ্ট্রদূতকে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।


পরে এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান।


আরও পড়ুন: প্রধানমন্ত্রী রাত জেগে মানুষকে নিয়ে ভাবেন: কাদের


প্রধানমন্ত্রীর বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বলেন, “এটা সত্য এবং তারা দুই দেশের অর্থনীতির জন্যই কাজ করছে।”


তিনি বলেন, “ওমান দীর্ঘ সময় ধরে ৭ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি বজায় রাখছে এবং আগামীতে প্রবৃদ্ধি দ্বিগুণ অঙ্কে পৌঁছাতে পারে। স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে বাংলাদেশকে সহযোগিতা করার বিষয়ে আলোচনা হয় বৈঠকে।”


তিনি আরও বলেন, “বাংলাদেশ সরকারের সঙ্গে ওমান সরকার (জিটুজি) চুক্তির প্রস্তাব দিয়েছে। বাংলাদেশ সরকার এই প্রস্তাব যাচাই করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”

আরও পড়ুন: স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নে নির্দেশ প্রধানমন্ত্রীর


রাষ্ট্রদূত বলেন, “স্বল্পোন্নত থেকে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হলে ভালো হবে।”


সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি  নৌকা উপহার দেন ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বিন আবদুল করিম আল-বালুশী।  এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।


জেবি/এসবি