মাদক মামলা স্থগিত চেয়ে আপিল বিভাগে পরীমনির আবেদন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মাদক মামলা স্থগিত চেয়ে আপিল বিভাগে পরীমনির আবেদন

চিত্রনায়িকা পরীমনি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন। আবেদনে পরীমনির মামলা স্থগিতের বিরুদ্ধে চেম্বার আদালতের আদেশ প্রত্যাহার চাওয়া হয়েছে।

সোমবার (২৮ মার্চ) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন পরীমনির আইনজীবী অ্যাডভোকেট মো. শাহীনুজ্জামান।

তিনি বলেন, পরীমনির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলা নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ওই আদেশে বলা হয়েছিল ছয় সপ্তাহ পরে আপিল বিভাগের পূর্ণাঙ্গ ও নিয়মিত বেঞ্চে বিষয়টি শুনানি হবে। কিন্তু আমরা ওই আদেশ স্থগিত চাওয়ার পাশাপাশি ছয় সপ্তাহের আগে বিষয়টি শুনানি করার জন্য আর্জি জানিয়েছি আপিল বিভাগে করা আবেদনে।

এর আগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চিত্রনায়িকা পরীমনির বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৮ মার্চ চেম্বার আদালতের বিচারপতি ওবায়দুল হাসান ওই আদেশ দেন। 

গত বছরের ৪ আগস্ট রাজধানীর বনানীতে পরীমনির বাসায় অভিযান চালায় র্যাব। ওই সময় বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়। পরে ওই ঘটনায় করা মাদক মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। পরে তিনি জামিনে মুক্তি পান। 

গত বছরের ৪ অক্টোবর আদালতে পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় সিআইডি। অভিযোগ গঠনের পর ওই মামলা বাতিল চেয়ে পরীমনির করা আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১ মার্চ হাইকোর্ট রুল দিয়ে মামলার কার্যক্রম পরীমনির ক্ষেত্রে তিন মাসের জন্য স্থগিত করেন। পরে রাষ্ট্রপক্ষ আবেদন করলে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন।

ওআ/