পাথরঘাটায় ময়নাতদন্তে ভাল প্রতিবেদন দেয়ার প্রলোভনে টাকা দাবি

ছাত্রীকে ধর্ষনের পর আত্মহত্যা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:০১ অপরাহ্ন, ৭ই জুলাই ২০২৪


ছাত্রীকে ধর্ষনের পর আত্মহত্যা
প্রতীকী ছবি

বরগুনার পাথরঘাটায় এক স্কুলছাত্রীকে (১৩) লাইব্রেরীতে আটকে ধর্ষনের পর ভিডিও ধারন করায় আত্মহত্যার ঘটনার পর বরগুনা নারী ও শিশু ট্রাইবুনালে মামলা হয়েছে। এর পরই মামলায় ভালো ফলাফলের আশা দেখিয়ে ময়না তদন্তের রিপোর্ট ভালো হবে এমন কথা বলে প্রতারক চক্র টাকা দাবি করেন। 


শনিবার (৬ জুলাই) দুপুর ২টার দিকে স্কুলছাত্রীর বাবা মোস্তফার মুঠোফোনে থেকে ঢাকা মহাখালী রাসয়নিক পরীক্ষাগারের দিলিপ কুমার সাহা পরিচয় দিয়ে মোটা অংকের টাকা দাবি করেন। 


আরও পড়ুন: বরগুনায় নিহত ১০ বরযাত্রীর ৮ জনই একই পরিবারের


এর আগে গত ২৭ জুন সাড়ে ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চরদুয়ানী বাজারের মিনা লাইব্রেরী এন্ড কসমেটিকস এর দোকানে স্কুল ছাত্রীকে ধর্ষনের ঘটনা ঘটে। পরে ২৮ জুন ওই ছাত্রী আত্মহত্যা করলে ৩ জুলাই তার মা লিলি বেগম বাদী হয়ে বরগুনা নারী ও শিশু ট্রাইবুনালে মামলা দায়ের করেন। 


স্কুলছাত্রী চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী এবং কাঠালতলী ইউনিয়নে উত্তর কাঠালতলী এলাকার মোস্তফা মিয়ার মেয়ে।


স্কুলছাত্রীর বাবা গোলাম মোস্তফা জানান, শনিবার (৬ জুলাই ) দুপুর ২টার দিকে মহাখালী রাসয়নিক পরীক্ষাগারের দিলিপ কুমার সাহা পরিচয় দিয়ে এক ব্যক্তি মুঠোফোনের (০১৯১৫২৩২০৮৮) নম্বরের মাধ্যমে ফোন দিয়ে টাকা দাবি করেন। এর বিনিমিয়ে তিনি তার মেয়ের ময়নাতদন্তে ধর্ষনের ভালো করে প্রতিবেদন দিবেন। যাতে করে তিনি মামলা করলে ভালো ফলাফল পাবেন। 


আরও পড়ুন: বরগুনায় সেতু ভেঙে মাইক্রোবাস খালে, ১০ বরযাত্রী নিহত


এব্যপারে পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন কোন প্রতারককে টাকা না দিতে পরামর্শ দিয়ে বলেন, বরগুনার নারী ও শিশু ট্রাইবুনালে রুজুকৃত মামলার আদেশ এখনো থানায় পৌছেনি। আদালতের আদেশ পেলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে কাউকে টাকা দিতে হবেনা। এমন কোন প্রতারক যদি ফোন করেন তবে যেন তারা এড়িয়ে যান। 


এদিকে রবিবার (৭ জুলাই) সকাল ১০ টার সময়  পাথরঘাটা পৌরশহরের শেখ রাসেল স্কয়ার ও চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের সামনের সড়কে ধর্ষন ও আত্মহত্যার ঘটনায় উপুযুক্ত বিচার দাবী করে মানববন্ধনের আয়োজন করেছেন মহিলা পরিষদ, মাধ্যমিক শিক্ষক সমিতি, বিভিন্ন এনজিও, সাংবাদিক এবং সচেতন মহল। এতে উপস্থিত সকলেই তদন্ত সাপেক্ষে সুস্ঠু বিচারের দাবি জানিয়েছেন বক্তারা।


এসডি/