সাভারে শিশু গৃহকর্মীকে ছুরি দিয়ে খুঁচিয়ে নির্যাতন, দম্পতি গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৩০ অপরাহ্ন, ১৪ই জুলাই ২০২৪


সাভারে শিশু গৃহকর্মীকে ছুরি দিয়ে খুঁচিয়ে নির্যাতন, দম্পতি গ্রেফতার
অভিযুক্ত গৃহকর্তা কাজী ইসমাইল | ছবি: সংগৃহীত

মুবিনুর রহমান রবিন: ঢাকার  সাভারে চুরির মিথ্যা  অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে ছুরি দিয়ে খুঁচিয়ে খুচিয়ে  নির্যাতন করার  অভিযোগ উঠে এক ডাক্তার  দম্পতির বিরুদ্ধে। এঘটনায় শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অভিযুক্ত ডাক্তার দম্পতিকে গ্রেফতার করেছে সাভার মডেল থানা পুলিশ। 


শুক্রবার (১২ জুলাই) গৃহকর্মী অসুস্থ হয়ে পরলে তাকে রাজাশন এলাকায় তার বাবা-মায়ের কাছে দিয়ে বিভিন্ন ভয়ভীতি দেখায় অভিযুক্তরা। 


আরও পড়ুন: শাহজালালে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের সোনার বার উদ্ধার


এ বিষয়ে শনিবার (১৩ জুলাই) দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত)  আব্দুল্লাহিল কাফী বলেন গৃহকর্তা কতৃক গৃহ কর্মী নির্যাতনের অভিযোগ পাওয়ার পর  অভিযুক্তদের  গ্রেফতার  করা হয়েছে।  তদন্ত শেষে বিস্তারিত জানানো যাবে। 


ভুক্তভোগী শিশুর নাম মিম (১০) সে সাভারের রাজাশন এলাকার ভাড়াটিয়া আনোয়ার হোসেনের মেয়ে। অভিযুক্তরা হলেন- রাজাশন এলাকার গৃহকর্তা কাজী ইসমাইল ও তার স্ত্রী পরশ। পরশ গৃহিণী ও কাজী ইসমাইল পেশায় বরগুনা সদর হাসপাতালে কর্মরত রয়েছে বলে জানান পুলিশ ।


ভুক্তভোগী শিশু মিম (১০)  প্রায় এক বছর আগে আমাকে বরগুনায় নিয়ে যায় সেখানে আমাকে মিথ্যা চুরির অপবাদ দিয়ে ছোট  ছুরি দিয়ে সারা শরীরে খুঁচিয়ে নির্যাতন করেছে। এছাড়া ব্যাট দিয়ে পায়ে ও মাথায় আঘাত করেছে। আমি নাকি দুই হাজার এক হাজার টাকা চুরি করে আমার মায়ের কাছে দিয়েছি। এমন অপবাদ দিয়ে আমাকে প্রায় প্রতিদিন মারধর করেছে। সাভারে নিয়ে এসে নানা ভাবে নিযাতন করেছে। পরে গতকাল আমাকে আমার বাড়িতে দিয়ে বাবাকে নানা ধরনের হুমকি দিয়ে চলে যায় তারা। শনিবার সাভারের কয়েকজন গণমাধ্যম কর্মী শিশুটিকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ কে সংবাদ দিয়ে পুলিশ হাসপাতালে ছুটে আসে। 


আরও পড়ুন: কড়াইল বস্তিতে আবারও আগুন


এ ব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার  সায়েমুল হুদা  বলেন, ভুক্তভোগীর সারা শরীরে নতুন ও পুরাতন ভোতা এবং ধারালো অস্ত্রের ক্ষত রয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুস্থ্য না হওয়া পর্যন্ত সে হাসপাতালে ভর্তি থাকবে। আহত শিশুর মা কুলসুম বেগম সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।  সাভার মডেল থানার ওসি অপারেশন নয়ন কারকুন বলেন,  শিশু নির্যাতনের অভিযোগে ডাক্তার দম্পতি কে গ্রেফতার করা হয়েছে। রবিবার সকালে  ঢাকার আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হবে বলেও জানান তিনি।


জেবি/এজে