যে কারণে অলিম্পিকে খেলা হচ্ছে না টেনিস তারকা সিনারের


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:৩৭ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৪


যে কারণে অলিম্পিকে খেলা হচ্ছে না টেনিস তারকা সিনারের
ছবি: সংগৃহীত

ফ্রান্সের রাজধানী প্যারিসে শুরু হয়েছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিড়া প্রতিযোগিতা অলিম্পিকের ৩৩তম আসর। এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন ইতালিয়ান টেনিস তারকা ইয়ানিক সিনার। টনসিলের কারণেই অলিম্পিক শুরুর আগেই শেষ এই তারকার।


বুধবার (২৪ জুলাই) সোশ্যাল মিডিয়ায় অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন তিনি। এই টেনিস তারকা লিখেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে প্যারিস অলিম্পিক গেমসে আমি খেলতে পারছি না। এক সপ্তাহ কাদামাটির কোর্টে অনুশীলন করার পর খারাপ লাগতে শুরু করে। দুই দিন বিশ্রাম নেওয়ার পর ডাক্তারের কাছে গিয়েছিলাম। ডাক্তার টনসিলের সমস্যা খুঁজে পেয়েছেন ও খেলতে কঠোরভাবে নিষেধ করেছেন।


আরও পড়ুন: আফ্রিদিকে ছাড়িয়ে দ্রুততম ১০০ উইকেট শিকারের রেকর্ড বিলালের


হতাশা প্রকাশ করে টেনিস বাছাইয়ের শীর্ষ তারকা বলেন, অলিম্পিকে খেলতে না পারা অনেক হতাশার বিষয়। কারণ এই মৌসুমে এটা আমার অন্যতম এক লক্ষ্য ছিল। নিজের দেশকে প্রতিনিধিত্ব করার মধ্যে যে গৌরব রয়েছে, সেটার অংশ হতে তর সইছিল না। সকল ইতালিয়ান অ্যাথলেটকে শুভকামনা। তাদের আমি বাড়ি থেকে সমর্থন দেব। 


এবারের অলিম্পিকে লরেনৎসো মুসেত্তির সঙ্গে ডাবলস খেলার কথা ছিল সিনারের। সিনার ছিটকে যাওয়ায় তার পরিবর্তে টেনিস বাছাইয়ের ২০৭ নম্বর খেলোয়াড় আন্দ্রেয়া ভাভাসরি খেলবেন। এছাড়া  আরিনা সাবালেঙ্কা, ওনস জাবির, এমা রাদুকানু, বেন শেল্টন— নারীদের টেনিসে এসব তারকাদেরও খেলা হচ্ছে না প্যারিস অলিম্পিক।


আরও পড়ুন: দেড়ঘণ্টা পর গোল বাতিল, ফিফার কাছে নালিশ আর্জেন্টিনার


চলতি বছরই অস্ট্রেলিয়ান ওপেন জিতে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম অর্জন কনে সিনার। ২০২৩ উইম্বলডন ওপেনের শেষ চারেও ওঠার কীর্তি রয়েছে ইতালিয়ান টেনিস তারকার।


জেবি/আজুবা