মোবাইল ইন্টারনেট: যেভাবে পাওয়া যাবে ৫ জিবি বোনাস ডাটা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:২৬ অপরাহ্ন, ২৯শে জুলাই ২০২৪


মোবাইল ইন্টারনেট: যেভাবে পাওয়া যাবে ৫ জিবি বোনাস ডাটা
ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলন ঘিরে প্রায় ১০ দিন মোবাইল ইন্টারনেট বন্ধ ছিল। এতে ব্যবহার না করলেও মোবাইল ইন্টারনেটের মেয়াদ স্বাভাবিক নিয়মে শেষ হয়েছে। আর এই অব্যবহৃত মোবাইল ডাটার বিনিময়ে ৫ জিপি বোনাস পাবেন প্রত্যেক অপরেটরের গ্রাহকরা। এই বোনাস ডাটার মেয়াদ থাকবে ৩ দিন।


রবিবার  (২৮ জুলাই) বিকেল ৩টার পর থেকে অধিকাংশ গ্রাহক মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন। তবে ইন্টারনেটে খুবই ধীরগতি পাওয়া যাচ্ছে বলে অভিযোগ রয়েছে।


আরও পড়ুন: বন্ধই থাকছে টিকটক-ফেসবুক



এদিকে, মোবাইল অপারেটরেররা বলছে, “ইন্টারনেট পুরোপুরি চালুর পর কারা এ বোনাস ডাটা পাওয়ার ক্ষেত্রে এলিজেবল (যোগ্য), তা যাচাই করে সিদ্ধান্ত নেওয়া হবে।”


কারা পাবেন বোনাস ডাটা


গেল ১৮ জুলাই রাত আনুমানিক ৯টার দিকে গোটা দেশে ইন্টারনেট শাটডাউন করা হয়। ওই সময়ের আগে যেসব গ্রাহক ডাটা প্যাকেজ কিনেছিলেন এবং ইন্টারনেট সেবা বন্ধের ১০ দিন সময়ের মধ্যে মেয়াদকাল শেষ হয়েছে, তারাই কেবল বোনাস পাচ্ছেন ৫ জিবি ইন্টারনেট। তাছাড়া কমপক্ষে ১ থেকে দেড় জিবি ইন্টারনেট অবশিষ্ট ছিল এমন গ্রাহকরাও এ বোনাস পেতে পারেন।


আরও পড়ুন: মোবাইল ইন্টারনেট চালু করে ডাটা ফ্রি দিবে সরকার


অপারেটররা বলছেন, “এলিজেবল বা যোগ্য গ্রাহকদের এসএমএস দিয়ে বোনাস ডাটার তথ্য জানিয়ে দেওয়া হবে। সঙ্গে সঙ্গে তাদের ডাটা প্যাকেজটি চালু হবে।”


জেবি/এসবি