কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দেওয়ার অনুমতি পেল দুই শিক্ষার্থী


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:১০ অপরাহ্ন, ২রা আগস্ট ২০২৪


কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দেওয়ার অনুমতি পেল দুই শিক্ষার্থী
ফাইল ছবি।

দেশের চলমান কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে পুলিশের করা মামলায় গ্রেফতারকৃত দুই শিক্ষার্থী মো. ফাহিম পারভেজ ও মো. জাহিদ হোসেন কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দেওয়ার অনুমতি পেয়েছেন।বর্তমানে তারা সাতক্ষীরা জেলা কারাগারে আছেন। 


কারাগারে ফাহিম ও জাহিদের পরীক্ষা গ্রহণের অনুমতি দিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর। গত ৩১ জুলাই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের পরীক্ষা নিয়ন্ত্রক বিশ্বাস শাহিন আহম্মদ স্বাক্ষরিত অনুমতিপত্রে বলা হয়, সাতক্ষীরা সরকারি কলেজের ব্যবস্থাপনায় দুই পরীক্ষার্থীর উত্তরপত্র, প্রশ্নপত্র, হাজিরাপত্র সরবরাহ এবং কারা অভ্যন্তরে পরীক্ষা গ্রহণের অনুরোধ করা হলো।


আরও পড়ুন: সোশ্যাল মিডিয়া এখন বিপদের কারবার: প্রধান বিচারপতি


একই অনুমতিপত্রে বলা হয়, কারাগারে পরীক্ষা গ্রহণ-সংক্রান্ত যাবতীয় ব্যয় পরীক্ষার্থীর অভিভাবককে বহন করতে হবে।


কোটা সংস্কার আন্দোলন ঘিরে ১১ আগস্ট থেকে নতুন সময়সূচিতে এইচএসসি-সমমানের পরীক্ষা নেওয়া হবে। এর আগ পর্যন্ত সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।


আরও পড়ুন: সাবেক ছাত্রলীগ নেতাদের তোপের মুখে কাদের


এ বিষয়ে বৃহস্পতিবার (০১ আগসস্ট) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির নির্দেশনায় বলা হয়, ৪ আগস্ট থেকে অনুষ্ঠেয় সব শিক্ষা বোর্ডের পরীক্ষাগুলো স্থগিত করা হলো। ১১ আগস্ট থেকে স্থগিত করা পরীক্ষাগুলো নতুন সময়সূচি অনুযায়ী হবে।


নতুন সময়সূচিও প্রকাশ করা হয়েছে। গতকাল প্রকাশ করা এই সূচি অনুযায়ী ১১ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত বিষয়গুলোর পরীক্ষা অনুষ্ঠিত হবে। তারপর হবে ব্যবহারিক পরীক্ষা।



আরএক্স/