শহীদ মিনারে ছাত্র-জনতার ঢল


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:১২ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৪


শহীদ মিনারে ছাত্র-জনতার ঢল
ছবি: রুবেল হোসেন

বর্তমান সরকারের পদত্যাগসহ ৯ দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হয়েছেন বিক্ষুব্ধ ছাত্র-জনতাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।


শনিবার (৩ আগস্ট) দুপুর দেড়টার থেকে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শহীদ মিনারে জড়ো হতে শুরু করেন।ক্ষণে ক্ষণে বাড়তে থাকে সেই জনস্রোত। এক পর্যায়ে শহীদ মিনার এলাকা জনসমুদ্রে পরিণত হয়।


আরও পড়ুন: কোটা আন্দোলনকারীদের সঙ্গে বসতে চাই: প্রধানমন্ত্রী


এদিন বিকাল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা ঘুরে দেখা গেছে, পায়ে হাঁটার পাশাপাশি রিকশা, সিএনজিসহ বিভিন্ন মাধ্যমে শহীদ মিনারে আসছেন শিক্ষার্থীরা। তাদের সঙ্গে দেখা গেছে অভিভাবকদেরও। আছেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মী, শিক্ষক এমনকি রিকশাচালকরাও। যেন জনমানুষের ঢল নেমেছে কেন্দ্রীয় শহীদ মিনারে। সমাবেশ যোগ দেওয়া জনমানুষের ভিড় কেন্দ্রীয় শহীদ মিনারের প্রাঙ্গণ থেকে ছড়িয়ে গেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জগন্নাথ হলসহ অন্যান্য রাস্তায়।


আরও পড়ুন: আওয়ামী লীগের সঙ্গে বসার আহ্বান প্রত্যাখান করল আন্দোলনকারীরা


সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে উঠেছে শহীদ মিনারের আশপাশের এলাকা। আন্দোলনকারীদের সঙ্গে তাল মিলিয়ে রিকশাচালকদেরও স্লোগানে দিতে দেখা গেছে।


শনিবার বিকাল সাড়ে ৫টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন সংগঠনকে মিছিল নিয়ে শহীদ মিনারে আসতে দেখা গেছে।


জেবি/এসবি