কুষ্টিয়ায় আন্দোলনে নিহতদের পাশে বিএনপি নেতা জাকির সরকার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫০ অপরাহ্ন, ১১ই আগস্ট ২০২৪


কুষ্টিয়ায় আন্দোলনে নিহতদের পাশে বিএনপি নেতা জাকির সরকার
ছবি: জনবাণী

মোঃ রবিউল ইসলাম হৃদয়, কুষ্টিয়া: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত পরিবারের পাশে দাঁড়ালেন কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির হোসেন সরকার।


রবিবার (১১ আগস্ট) দুপুরে শহরের পার্শ্ববর্তী হরিপুর গ্রামের তিন শহীদ পরিবারের মাঝে খাদ্য ও নগদ অর্থ সহায়তা তুলে দেন তিনি।


আরও পড়ুন: চাটুকারিতা করলে মিডিয়া বন্ধ করে দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা


এ সময় নিহতদের পরিবার ও সন্তানদের খোঁজখবর নেন এই বিএনপি নেতা। জাকির সরকার বলেন, এই সহায়তা নিতান্তই সাময়িক। এই সব পরিবার তাদের একমাত্র উপার্জনক্ষম মানুষটাকে হারিয়েছে। আমরা চাই এসব পরিবারও সমাজে মাথা উঁচু করে বাঁচুক।


এসব শহীদ পরিবারের জন্য মাসিকভাতার ব্যবস্থা করা হবে জানিয়ে জাকির সরকার বলেন, মুক্তিযোদ্ধাদের মতোই তারাও যেন সব সুযোগ-সুবিধা পান, সেই ব্যবস্থা আমরা করব। শহীদদের সন্তানদের লেখাপড়ার দায়িত্বও আমাদের। আমাদের দলের পক্ষ থেকে নিয়মিত তাদের খোঁজখবর নেওয়া হবে।


আরও পড়ুন: শপথ নিলেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ


শহীদ আশরাফুল ইসলামের স্ত্রী সাংবাদিকদের বলেন, আমার স্বামী যাওয়ার সময় বলেছিলেন শহীদ হতে যাচ্ছি। আল্লাহ তার মুখের কথা কবুল করেছেন। সে সবসময় চাইতো তার সন্তানরা মানুষের মতো মানুষ হোক। এখন আমাকে সেই স্বপ্নপূরণ করতে হবে। আপনারা আমার পাশে দাঁড়ানোর ফলে সাহস পাচ্ছি।


এ সময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক তৌকির আহমেদ, সুজন,আজাদ,সুমন,রোজ,বিপুল, ও জেলা বিএনপির কোষাধ্যক্ষ জয়নাল আবেদিনসহ দলের অন্যান্য নেতাকর্মীরা। 


জয়নাল আবেদিন বলেন, এসব শহীদ পরিবার নিয়ে আমাদের সুদূর প্রসারি পরিকল্পনা ও নির্দেশনা রয়েছে। আমরা সবসময় এই পরিবারগুলোর পাশে আছি।


আরএক্স/