গ্রাম পুলিশের চাকরি স্থায়ীকরণের বিষয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার আশ্বাস


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:৩৩ অপরাহ্ন, ১৬ই আগস্ট ২০২৪


গ্রাম পুলিশের চাকরি স্থায়ীকরণের বিষয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার আশ্বাস
ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণের বিষয়ে আশ্বাস দিয়েছেন।


শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে বঙ্গভবনে প্রবেশের আগে এ আশ্বাস দেন তিনি।


এর আগে বঙ্গভবন ও রাজউকের সামনের অংশে জড়ো হয়ে বৈষম্যের বিরুদ্ধে গ্রাম পুলিশের সদস্যরা স্লোগান দিতে থাকেন। এ সময় অন্তর্বর্তীকালীন সরকারের আরও চার উপদেষ্টার শপথ উপলক্ষে বঙ্গভবনে অনুষ্ঠানের আয়োজন চলছিল।


আরও পড়ুন: বঙ্গভবনে উপদেষ্টা পরিষদের বৈঠক 


এমতাবস্থায় বঙ্গভবনে প্রবেশের আগে স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন তাদের সঙ্গে আলোচনা করেন। তিনি গ্রাম পুলিশের সামনে এসে তাদের দাবি-দাওয়ার সব কাগজপত্র গ্রহণ করেন। পরে গ্রাম পুলিশের কয়েকজন সদস্য তাদের দাবি-দাওয়া তুলে ধরেন।


এ সময় স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আমি আপনাদের বক্তব্য শুনলাম, আর আপনাদের লিখিত বক্তব্যগুলো নিয়ে গেলাম। রবিবার (১৮ আগষ্ট) অফিসের প্রথম দিকেই আপনাদের বিষয়টি নিয়ে আলাপ-আলোচনা করব। প্রয়োজনে আপনারাও সেখানে আসতে পারেন। সংশ্লিষ্ট সচিবসহ সবাইকে নিয়ে বসে আমরা আলাপ-আলোচনা করে বিষয়টি খতিয়ে দেখবো। সম্ভব হলে সবটুকুই বাস্তবায়ন করব।


আরও পড়ুন: অন্তর্বর্তী সরকারের আরও চার উপদেষ্টা শপথ নিলেন


তিনি বলেন, আমি বলছি না, বসার পর দিনেই সব সমস্যার সমাধান হয়ে যাবে। এতটুকু বলতে পারি, আপনাদের সমস্যাগুলো নিয়ে কাজ করব। সর্বোচ্চ করার জন্য চেষ্টা করব। আপনারা এখন রাস্তা ছেড়ে চলে যান।


স্বরাষ্ট্র উপদেষ্টার এমন আশ্বাসের ভিত্তিতে গ্রাম পুলিশের সদস্যরা সড়ক ছেড়ে চলে যান।


এমএল/