চাঁপাইনবাবগঞ্জে সিমান্তে ভারতীয় গরুসহ ৫ জন চোরাকারবারী আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩০ অপরাহ্ন, ১৮ই আগস্ট ২০২৪


চাঁপাইনবাবগঞ্জে সিমান্তে ভারতীয় গরুসহ ৫ জন চোরাকারবারী আটক
ছবি: প্রতিনিধি

বাংলাদেশে পদ্মা নদীর অভ্যন্তরে ভারতীয় ৩টি গরুসহ ৫জন চোরাকারবারি গ্রেফতার করেছে ৫৩ বিজিবি। 


শনিবার ভোর ৪ টার সময় চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন ৫৩ বিজিবি’র সীমান্তবর্তী রঘুনাথপুর বিওপি এলাকায় তাদের আটক করা হয়। 


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে পদত্যাগের দাবিতে বিএনপি-জামায়াতের বিক্ষোভ সমাবেশ


৫৩ বিজিবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানায় গতকাল ভোর ৪টার সময় ভারত হতে ৩ টি নৌকা বাংলাদেশের পদ্মা নদীর অভ্যন্তরে প্রবেশ করে। নৌকা ৩টির গতিবিধি সন্দেহজনক হলে বিজিবি ২টি নৌকাকে চ্যালেঞ্জ করে আটক করে। অপর একটি নৌকা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি নৌকা ২টি তল্লাশী করার সময় চোরাকারবারিরা হাসুয়া, দেশীয় দাঁ দিয়ে বিজিবি সদস্যদের আক্রমন করতে উদ্ধত হলে বিজিবি সদস্য উর্দ্ধতন কর্তৃপক্ষের আদেশে কোন প্রকার আগ্নেয় অস্ত্রের ব্যবহার ছাড়াই আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে নৌকা দুটি তল্লাশী করে ৩টি হাসুয়া, দেশীয় দাঁ, ৩টি ভারতীয় গরুসহ ৫জন চোরাকারবারি কে আটক করে। আটককৃত ব্যক্তিরা নিজেদের ভারতীয় নাগরিক বলে দাবী করেন।


আটককৃত আসামি হচ্ছে ভারতের মুর্শিদাবাদের সারফরাজ ইসলাম (১৮), আসলাম শেখ (১৮), দ্বীপ সিংহ (২৩), রনি মহালদার (১৭) ওলিল মহালদার (১৮)।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে পৌর আওয়ামী লীগের নেতা গ্রেফতার


এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মনির-উজ-জামান, পিএসসি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সীমান্ত এলাকায় চোরাচালান ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বিজিবি সর্বদা সচেষ্ট রয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি বলেন চোরাকারবারীদের ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়াসহ শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হবে এবং প্রতিপক্ষ বিএসএফকে প্রতিবাদলিপি প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।


এসডি/