নড়াইলে দুই দিনব্যাপী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৮ অপরাহ্ন, ২১শে আগস্ট ২০২৪


নড়াইলে দুই দিনব্যাপী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
ছবি: প্রতিনিধি

‘জাতপাত পেশাভিত্তিক বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ি’এই প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে দুই দিনব্যাপী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। 


বুধবার (২১ আগস্ট) দুপুরে দলিত সংস্থার বাস্তবায়নে ইসলামিক রিলিফ সুইডেনের আর্থিক সহায়তা ও রাইটস অব দলিত‘স প্রকল্পের মাধ্যমে শহরের শেখ রিজেন্সি গেষ্ট হাউজ সেমিনার কক্ষে এ দুই দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। 


আরও পড়ুন: নড়াইলে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার


প্রশিক্ষণে শেখহাটি ও ভদ্রবিলা ইউনিয়নের ২৫ জন দলিত জনগোষ্ঠীর সদস্যরা অংশগ্রহণ করেন।


দুই দিনব্যাপী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার উপপরিচালক মৌসুমি রানী মজুমদার।


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টেকনিক্যাল ট্রেনিং সেন্টার নড়াইলের ইন্সট্রাক্টর মো. রিপন হোসাইন,দলিত সংস্থার হেড অফ ফাইন্যান্স এন্ড এডমিন শিবপ্রসাদ দাস, দলিত সংস্থার ম্যানেজার অডিট ও মনিটরিং এবং হেড অফ প্রোগ্ৰাম ( ইনচার্জ) উত্তম কুমার দাস, রাইটস অব দলিত প্রকল্পের প্রকল্প কর্মকর্তা পান্নালাল জমাদার, মোবিলাইজার বাসুদেব দাস ও বিলাসী বৈরাগীসহ আরো অনেকে।  


আরও পড়ুন: নড়াইলে বজ্রপাতে প্রাণ গেলো তিন জনের


দুই দিনব্যাপী দক্ষতা বিষয় প্রশিক্ষণে দলিত জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও সচেতনতা এবং অধিকার মূলক আলোচনা হয়। ও নেতৃত্ব ও দলগঠন, কার্যকারী যোগাযোগ দক্ষতা উন্নয়ন, মানবাধিকার, বাল্য বিবাহ প্রতিরোধসহ সচেতনতা মূলক আলোচনা করা হয়।


এসডি/