সময় টিভি নিয়ে আপিল শুনানি ও আদেশ ১ সেপ্টেম্বর


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৩ পূর্বাহ্ন, ২৭শে আগস্ট ২০২৪


সময় টিভি নিয়ে আপিল শুনানি ও আদেশ ১ সেপ্টেম্বর
ফাইল ছবি।

সময় টিভির সম্প্রচার সাত দিনের জন্য বন্ধের আদেশ স্থগিত চেয়ে আবেদনের আদেশের দিন পিছিয়ে আগামী ১ সেপ্টেম্বর দিন ধার্য করে আপিল বিভাগ।


মঙ্গলবার (২৭ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। অসুস্থতাজনিত কারণে বেঞ্চের এক বিচারপতি আদালতে না থাকা আদেশের দিন পিছিয়ে দেওয়া হয়।


আরও পড়ুন: সময় টিভির সম্প্রচার বন্ধ


শুনানিতে সময় মিডিয়া লিমিটেডের জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম বলেন, গতরাত থেকে সময় টিভি সম্প্রচারে এসেছে। তাই এই মামলার আর কার্যকারিতা নেই।


এ সময় আহমেদ জোবায়েরের আইনজীবী  ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সাকিব মাহবুব আদালতে বলেন, সময় টিভি সরকারের সিদ্ধান্তে বন্ধ হয়নি, আদালতের সিদ্ধান্তে বন্ধ ছিল। এটার সঙ্গে বাক স্বাধীনতার প্রশ্ন জড়িত। তাই এ বিষয়ে আপিল বিভাগের পর্যবেক্ষণ দরকার। তখন আপিল বিভাগ আদেশের জন্য ১ আগস্ট দিন ধার্য করেন।


আরও পড়ুন: সময় টিভির সম্প্রচার এক সপ্তাহ বন্ধের নির্দেশ


গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনের জেরে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতিতে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এই খবর সারা দেশে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জনতা সময় টিভিসহ বেশ কয়েকটি মিডিয়া কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালায়। এতে সাময়িক সময়ের জন্য সময় টিভি বন্ধ হয়ে যায়। পরে অবশ্য আবারও সম্প্রচারে আসে সময় টেলিভিশন। এরপরই সামনে আসে মালিকানা সংক্রান্ত দ্বন্দ্ব। শেষ পর্যন্ত তা আদালতে গড়ায়।


আরএক্স/