মহেশখালীর ইউপি চেয়ারম্যান বাচ্চুকে অস্ত্রসহ আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৫ অপরাহ্ন, ২৭শে আগস্ট ২০২৪


মহেশখালীর ইউপি চেয়ারম্যান বাচ্চুকে অস্ত্রসহ আটক
ছবি: প্রতিনিধি

কক্সবাজারের মহেশখালী উপজেলার ধলঘাটার ইউনিয়নের চেয়ারম্যান আহসান উল্লাহ বাচ্চুকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে নৌ বাহিনী। এসময় তার গ্রুপের সদস্যরা নৌ বাহিনীর উপর হামলা চালিয়েছে। এতে নৌ বাহিনীর কয়েকজন সদস্যসহ ৩ সাংবাদিক আহত হন।


আরও পড়ুন: কক্সবাজারে ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে মানববন্ধন


মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন নৌ বাহিনীর মহেশখালী কন্টিনজেন্ট কমান্ডার আলী হায়দার চৌধুরী।


তিনি জানিয়েছেন, বাচ্চুর কাছে অবৈধ অস্ত্রের মজুদ, সন্ত্রাসী গোষ্ঠি পরিচালনার মধ্যে নানা অপরাধ পরিচালনার অভিযোগ রয়েছে। একই সঙ্গে দীর্ঘদিন ধরে অবৈধ দখল করা মহুরীঘোনা ঘূর্ণিঝড় আশ্রয়ন কেন্দ্রে সন্ত্রাসীদের আস্তান হিসেবে ব্যবহার করছে। প্রশাসনিক তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।


এ সময় একটি দৈশীয় অস্ত্র, ২ রাউন্ড গুলি, রামদা, কিরিচসহ আটক করা হয় তাকে। অভিযানে তার গ্রুপের সদস্যরা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে নৌ বাহিনীর কয়েকজন সদস্য, অভিযান থাকা যমুনা টিভির প্রতিনিধিসহ ৩ সাংবাদিক আহত হন। পরে নৌ বাহিনীর সদস্যরা ফাকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।


আরও পড়ুন: কক্সবাজারে সাবেক হুইপ, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়রসহ ১৫০ জনের বিরুদ্ধে হত্যা মামলা


এব্যাপারে মামলা করে আটক বাচ্চুকে মহেশখালী থানায় হস্তান্তরের কার্যক্রম চলছে বলে জানান তিনি।


মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তি জানিয়েছেন, আটকের বিষয়টি শুনেছেন। তবে নৌ বাহিনীর পক্ষে থানায় সোপর্দ করার পর এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।


এসডি/