মেট্রোরেলের নতুন এমডি আব্দুর রউফ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:০১ অপরাহ্ন, ৯ই সেপ্টেম্বর ২০২৪


মেট্রোরেলের নতুন এমডি আব্দুর রউফ
এমডি আব্দুর রউফ - ফাইল ছবি

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালনা (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির অতিরিক্ত প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ আব্দুর রউফ। এর আগে এ পদে থাকা এম এ এন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।  এর আগে এ পদে থাকা এম এ এন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।


সোমবার (৯ সেপ্টেম্বর) প্রথমে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে এম এ এন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগটি বাতিল করা হয়। পরে আরেক অফিস আদেশে মোহাম্মদ আব্দুর রউফকে ব্যবস্থাপনা পরিচালকের চলতি দায়িত্ব দেওয়া হয়।


এর আগে  গত ৭ সেপ্টেম্বর ‘How a retired bureaucrat becomes metro monarch, muddles matters’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয় একটি জাতীয় দৈনিকে। বিষয়টি নজরে আসার পর এম এ এন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।


আরও পড়ুন: যাত্রীর লাগেজ থেকে ৬৮০০ ইউরো চুরি, গ্রেফতার ৫


গত ২০১৪ সালের ৩ সেপ্টেম্বর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব হন এম এ এন ছিদ্দিক। ২০১৭ সালের ১১ অক্টোবর পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করেন তিনি। অবসরে যাওয়ার পর তাকে ডিএমটিসিএলের এমডি হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডারে যোগ দেন তিনি।


আরও পড়ুন: ভারত-বাংলাদেশ সুসম্পর্কের পথে বড় বাধা সীমান্ত হত্যা: উপদেষ্টা তৌহিদ


ডিএমটিসিএলের এমডি হিসেবে সদ্য দায়িত্ব পাওয়া আব্দুর রউফ এর আগে কোম্পানি সচিব ছিলেন। এরপর এমআরটি ৫–এর অতিরিক্ত প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পান তিনি।


জেবি/এসবি