উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরসার দুই কমান্ডারকে গুলি করে হত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৪৬ অপরাহ্ন, ১১ই সেপ্টেম্বর ২০২৪


উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরসার দুই কমান্ডারকে গুলি করে হত্যা
সংগৃহীত

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের গুলিতে সন্ত্রাসী সংগঠন আরসা’র দুই কমান্ডার নিহত এবং একজন আহত হয়েছে।


আরও পড়ুন: উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এ্যাম্বুলেন্স চাপায় শিশুর মৃত্যু


বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল।


নিহতরা হল, উখিয়ার ২০ নম্বর রেহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের আবুল কালামের ছেলে ইমাম হোসেন (৩৭) এবং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৬ ব্লকের গনি মিয়ার ছেলে রহমত উল্লাহ (২৫)।


ঘটনায় আহত হয়েছে, উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৯ ব্লকের হামিদ হোসেনের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (৩১)।


রোহিঙ্গাদের বরাতে মোহাম্মদ ইকবাল বলেন, বুধবার ভোরে উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদ সংলগ্ন এলাকায় সন্ত্রাসী সংগঠন আরসা’র কমান্ডার ইমাম হোসেন ও রহমত উল্লাহসহ আরও কয়েকজন অবস্থান করছিল। এক পর্যায়ে ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে ২০ থেকে ৩০ জন লোক প্রবেশ করে তাদের উপর অতর্কিত গুলি ছুড়তে থাকে। পরে হামলাকারিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় ইমাম হোসেন ও রহমত উল্লাহ ঘটনাস্থলে নিহত এবং একজন গুলিবিদ্ধ হয়েছে। পরে স্থানীয়রা গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে ক্যাম্প সংলগ্ন হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ দুইজনের মৃতদেহ উদ্ধার করেছে।


আরও পড়ুন: উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে যুবক নিহত


এপিবিএন এর কর্মকর্তা বলেন,  ‘নিহত দুইজন মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা’র কমান্ডার। তাদের বিরুদ্ধে খুন, অপহরণ ও চাঁদাবাজীসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।’

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান মোহাম্মদ ইকবাল।


এসডি/