মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন শিগগিরই চালু হবে: ডিএমটিসিএল


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:০২ অপরাহ্ন, ১৪ই সেপ্টেম্বর ২০২৪


মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন শিগগিরই চালু হবে: ডিএমটিসিএল
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সহিংসতায় ক্ষতিগ্রস্ত কাজীপাড়া স্টেশনে এই মাসের শেষে কিংবা আগামী অক্টোবর মাসের শুরুতে চালু হতে পারে। মিরপুর স্টেশন বেশি ক্ষতিগ্রস্ত হওয়ায় সহসাই চালু হচ্ছে না। এছাড়া শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনও মেট্রোরেল চলবে, এমন ঘোষণা নিয়ে আসছে মেট্রোরেল কর্তৃপক্ষ।


শনিবার (১৪ সেপ্টেম্বর) ডিএমটিসিএলের নতুন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ এ তথ্য জানান।


তিনি বলেন, বন্ধ হওয়া কাজীপাড়া স্টেশনে মেরামতের কাজ চলমান রয়েছে। আজও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে।রবিবার ফাইনাল ট্রায়াল করব। দ্রুতই এই স্টেশনটি চালু করা হবে।


আরও পড়ুন: শুক্রবার মেট্রোরেল চালানোর প্রস্তুতি সম্পর্কে যা জানা গেল


মিরপুর ১০ নম্বর স্টেশন চালু করার বিষয়ে আবদুর রউফ বলেন, এই স্টেশনটি চালু করতে আরও কিছুটা সময় লাগবে। তবে, দ্রুত সময়ের মধ্যে চালু করতে আমাদের সব চেষ্টা চলছে।


এ ছাড়া সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার মেট্রোরেল চালু এবং কাজীপাড়া স্টেশন চালুর বিষয়ে বিস্তারিত তথ্য বুধবারের (১৮ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে তুলে ধরা হবে বলেও জানান ডিএমটিসিএলের এমডি।


উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্রদের কোটা আন্দোলন চলাকালে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ১৮ জুলাই বিকেলে মেট্রোরেলের চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। পরদিন মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর ১০ স্টেশনে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। হামলা চালানো হয় পল্লবী ও ১১ নম্বর স্টেশনেও।


আরও পড়ুন: মেট্রোরেল শুক্রবারও চলবে


এরপর গত ২০ জুলাই ডিএমটিসিএলের তখনকার ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকস বলেন, ক্ষতিগ্রস্ত স্টেশন দুটি পুনরায় চালু করতে এক বছরের মতো সময় লাগতে পারে। তার সপ্তাখানেক পর তৎকালীন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও জানান, এক বছরেও স্টেশন দুটি সচল করা সম্ভব হবে না।


এদিকে, আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত হয় অন্তর্বর্তীকালীন সরকার। এরপর ক্ষতিগ্রস্ত দুটি স্টেশন বাদে ২৫ অগাস্ট থেকে চালু করা হয় মেট্রোরেল।


এমএল/