ঢাকা কলেজের পুকুরে ডুবে প্রাণ গেল মাদ্রাসা শিক্ষার্থীর


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:২২ অপরাহ্ন, ১৬ই সেপ্টেম্বর ২০২৪


ঢাকা কলেজের পুকুরে ডুবে প্রাণ গেল মাদ্রাসা শিক্ষার্থীর
ছবি: প্রতিনিধি

ঢাকা কলেজের পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে এক মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ওই শিক্ষার্থীর নাম মো. সিয়াম (১১)। সে আজিমপুর ফয়জুল উলুম মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র।


সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে বারোটায় এ ঘটনা ঘটে।


কলেজ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, আজ ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে মাদ্রাসা বন্ধ থাকায় ঢাকা কলেজের মাঠে খেলতে আসে আজিমপুরের ফয়জুল উলুম মাদ্রাসার শিক্ষার্থীরা। খেলা শেষে দুপুর সাড়ে এগারোটার পরে পুকুরে গোসল করতে নামে তারা। এ সময় হেফজ বিভাগের শিক্ষার্থী সিয়াম পানিতে তলিয়ে যায়। সঙ্গীরা চেষ্টা করেও তাকে আর উদ্ধার করতে পারেনি। 


বিষয়টি কলেজ প্রশাসনের নজরে আসার পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতা চাওয়া হয়। পরে ডুবুরি দল ও কলেজের কয়েকজন শিক্ষার্থী এসে পানির নিচ থেকে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে ঘটনাস্থলে  নিউমার্কেট থানা পুলিশের সদস্যরা আসেন।


আরও পড়ুন: ঢাকা কলেজের বাসে আইডিয়ালের হামলা,ফের সংঘর্ষের শঙ্কা


প্রসঙ্গত, গত বছরের ১৩ সেপ্টেম্বর বিকেলে ঢাকা কলেজের পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মারা যান রাশিদুল হাসান ইমন নামের এক শিক্ষার্থী। তিনি রাজধানীর বনশ্রী আইডিয়াল কলেজের উচ্চমাধ্যমিকের ছাত্র ছিলেন। বন্ধুদের সঙ্গে রামপুরা বনশ্রী থেকে ঢাকা কলেজে বেড়াতে এসে পুকুরে গোসল করতে নামলে এ ঘটনা ঘটে। 


ওই শিক্ষার্থীর মৃত্যুর পর বহিরাগতদের পুকুরে গোসল করার ব্যাপারে কড়াকড়ি আরোপ করে কলেজ প্রশাসন। তবে, এই নজরদারি বেশিদিন থাকেনি।


জেবি/আজুবা