খেলার স্পিরিট কাজে লাগিয়ে ঐক্যবদ্ধভাবে দেশ গড়ার আহবান ক্রীড়া উপদেষ্টার


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫১ অপরাহ্ন, ১৭ই সেপ্টেম্বর ২০২৪


খেলার স্পিরিট কাজে লাগিয়ে ঐক্যবদ্ধভাবে দেশ গড়ার আহবান ক্রীড়া উপদেষ্টার
ছবি: প্রতিনিধি

ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেন ‘খেলায় এগারো জন মাঠে খেললেও আমরা আঠারো কোটি মানুষ এক হয়ে যেতে পারি। একইভাবে এই স্পিরিটটা কাজে লাগিয়ে ঐক্যবদ্ধভাবে দেশ গড়ার লড়াই চালিয়ে যেতে হবে৷’


সোমবার (১৭সেপ্টেম্বর) শরীরচর্চা শিক্ষা বিভাগের উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বনাম রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রীতি ফুটবল ম্যাচে তিনি এসব কথা বলেন।


আরও পড়ুন: কুবি তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে রাজীব-মাসুম


তিনি বলেন, তরুণদের তুলনায় প্রবীণরাও খেলাধুলায় পিছিয়ে নেই। আমাদের প্রধান উপদেষ্টা ক্রীড়া ব্যক্তিত্ব না হলেও এই অঙ্গণে বিশ্বব্যাপী তার একটি প্রভাব আছে। তিনি স্পষ্টতই বলেন, খেলায় যে শক্তি আছে তা আমাদের উজ্জীবন করে। এছাড়া ক্রীড়া অঙ্গণে বাংলাদেশের অনন্য অর্জনে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।


তিনি আরও বলেন, আমরা অভ্যুথানের পরে দুইটা বড় জাতীয় অর্জন পেয়েছি। একটা পাকিস্তানের সাথে আমরা টেস্ট সিরিজ জয় করেছি। আর সাফ অনূর্ধ্ব-২০ এ চ্যাম্পিয়ন হয়েছি। এটা আমাদের জন্য ভাগ্যই বলা যায়। কারন আমরা বেশি কাজ করার সুযোগে পাইনি। কিন্তু এর ধারাবাহিকতা যেন থাকে সে জন্য আমি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে কাজ করে যাবো। ইদানীং দেখা যাচ্ছে স্মার্টফোনে আসক্তিসহ বিভিন্ন দিকে আমরা চলে যাচ্ছি। তাই আমাদের নিজেদের জায়গা থেকে খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে।


আরও পড়ুন: জাবিতে ধর্মীয় মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন


এছাড়াও অনান্যদের মাঝে রাবি উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকীব, ছাত্র উপদেষ্টা আমিরুল ইসলাম কনকসহ অনেকে উপস্থিত ছিলেন। উল্লেখ্য খেলায় রুয়েটকে ২-০ গোলে হারিয়েছে রাবি।


এমএল/