নোবিপ্রবির তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি গঠন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৮:০৩ অপরাহ্ন, ১৭ই সেপ্টেম্বর ২০২৪


নোবিপ্রবির তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি গঠন
ছবি: প্রতিনিধি

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শাখার ২০২৪-২৫ কার্যবর্ষের কমিটি গঠন করা হয়েছে। এতে বাংলাদেশ তরুণ লেখক ফোরাম নোবিপ্রবি শাখার নতুন সভাপতি মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান এবং সাধারণ সম্পাদক হয়েছেন শিক্ষা বিভাগের শিক্ষার্থী তালুকদার মমতাজ জাহান।


রবিবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি আমজাদ হোসেন হৃদয় ও সাধারণ সম্পাদক ইমরান উদ্দিন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


আরও পড়ুন: খেলার স্পিরিট কাজে লাগিয়ে ঐক্যবদ্ধভাবে দেশ গড়ার আহবান ক্রীড়া উপদেষ্টার


বিজ্ঞপ্তিতে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী সাত কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।


নব-নির্বাচিত কমিটির সভাপতি মাহমুদুল হাসান,' আমাকে এই দায়িত্ব পালনের যোগ্য মনে করায় সংগঠনের সংশ্লিষ্ট সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই। 'সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়' এই স্লোগান কে ধারণ করে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাব। আমি প্রত্যাশা করি, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, নোবিপ্রবি শাখার সৃষ্টিশীল নবীন লেখকগণ আগামী দিনের বাংলাদেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।'


আরও পড়ুন: কুবি তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে রাজীব-মাসুম


সাধারণ সম্পাদক তাদুকদার মমতাজ জাহান বলেন,' সংগঠনের দায়িত্ব পেয়ে আমি আনন্দিত ও কৃতজ্ঞ। তরুণ লেখকদের লেখালেখিতে উৎসাহিত করতে এবং সকলকে সাথে নিয়ে সাংগঠনিক কার্যক্রম কে গতিশীল রাখতে কাজ করব। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকশিত করার মাধ্যমে দেশ ও জাতির কল্যানে অবদান রাখতে চেষ্টা করবো।'


প্রসঙ্গত, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ দেওয়া, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি।


এমএল/