ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাব তলব করলো বিএফআইইউ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:০১ অপরাহ্ন, ২৩শে সেপ্টেম্বর ২০২৪


ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাব তলব করলো বিএফআইইউ
ফাইল ছবি

সাবেক সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদ ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাবের বিস্তারিত তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ।


 রবিবার (২২ সেপ্টেম্বর) তার ব্যাংক হিসাবের তথ্য চেয়ে দেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে নির্দেশনা পাঠিয়েছে।ওবায়দুল কাদেরের নামে থাকা ব্যাংক হিসাবে কত টাকা জমা হয়েছে, কবে জমা হয়েছে, কে জমা করেছে- এ ধরনের বিস্তারিত তথ্য জানতে চেয়েছে বাংলাদেশ ফিন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) 


এর আগে গেল ২৭ আগস্ট ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাব স্থগিত করে সংস্থাটি। বিএফআইইউয়ের নির্দেশনায় ওবায়দুল কাদেরের মা-বাবার নাম, স্ত্রীর নাম, জন্ম তারিখ, জাতীয় পরিচয়পত্র ও স্মার্ট কার্ডের তথ্য উল্লেখ করা হয়েছে।


আরও পড়ুন: ২১ দিনে এলো এক মাসের চেয়ে বেশি প্রবাসী আয়


গত ২০১৬ সালের অক্টোবর থেকে আ. মী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন ওবায়দুল কাদের। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের আগ পর্যন্ত তিনি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ছিলেন। বাংলাদেশ ছাত্রলীগের সাবেক এই সভাপতি নোয়াখালী-৫ আসনের সংসদ সদস্য ছিলেন।


আরও পড়ুন: বাড়লো সোনার দাম


গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর সাবেক সরকারের কয়েকজন মন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে অনেকের ব্যাংক হিসাব জব্দ ও তথ্য তলব করা হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাবের তথ্য চাইল বিএফআইইউ। তবে আ. লীগ সরকারের পতনের পর ওবায়দুল কাদেরকে জনসমক্ষে আর দেখা যায়নি। তিনি দেশে আছেন, নাকি বিদেশে চলে গেছেন, সে সম্পর্কেও কিছু জানা যায়নি।


জেবি/এসবি