চাকুরী জাতীয়করণের দাবীতে শিক্ষকদের মানববন্ধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৬ অপরাহ্ন, ২৪শে সেপ্টেম্বর ২০২৪


চাকুরী জাতীয়করণের দাবীতে শিক্ষকদের মানববন্ধন
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। 


মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায়  ভেড়ামারা উপজেলা চত্ত্বরে এই কর্মসূচী পালিত হয়। উপজেলাব্যাপী বেসরকারি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা কর্তৃক আয়োজিত বৈষম্য দূরীকরণে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ না হওয়া পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে  মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


মানববন্ধন শেষে শিক্ষা উপদেষ্টা বরাবর স্বারক লিপির কপি উপজেলা নির্বাহী অফিসার  মিজানুর রহমান এর নিকট প্রদান করা হয়। মানববন্ধনে উপজেলার বিভিন্ন বেসরকারি স্কুল ও মাদ্রাসার প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা মানববন্ধনে অংশগ্রহণ করেন। 


এ সময় বক্তব্য রাখেন, বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালাহউদ্দিন আহমেদ, হাজী আফছার উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধন  শিক্ষক মজিবুর রহমান, ধরমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, এ কে রাজু আহমেদ, প্রধান শিক্ষক জুনিয়াদহ মাধ্যমিক বিদ্যালয়, আব্দুল হাই সিদ্দিকী প্রধান শিক্ষক হাজী ওয়াজেদ আলী মাধ্যমিক বিদ্যালয়, জিয়াউল ইসলাম, প্রধান শিক্ষক ডি এম মাধ্যমিক বিদ্যালয়, রুকসানা খাতুন প্রধান শিক্ষক এ এস কে এম পি মাধ্যমিক বিদ্যালয়, তৌহিদুল ইসলাম প্রধান শিক্ষক খফেজান নেছা ও হাজী নিয়ামত উল্লা মাধ্যমিক বিদ্যালয়, জাহাঙ্গীর আলম প্রধান শিক্ষক বাহাদুরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, রোকোনুজ্জামান প্রধান শিক্ষক আজাদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, মুক্তার হোসেন বাহাদুরপুর দাখিল মাদ্রাসা, জামারুল ইসলাম প্রধান শিক্ষক তাহের মাধ্যমিক বিদ্যালয় আবু তাহের প্রধান শিক্ষক সাতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় প্রমুখ। 


শিক্ষকরা বলেন, আমরা আজকে ভেড়ামারা উপজেলার বেসরকারি মাধ্যমিক স্কুলের জাতীয়করণের দাবিতে ও  সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন  বন্ধ রাখার দাবিতে মানববন্ধন করেছি এবং শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেছে। দাবি না মানলে আগামীতে বৃহত্তর কর্মসূচি গ্রহণ করবো।


আরএক্স/