লক্ষ্মীপুরে খাল পরিষ্কার অভিযান শুরু


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৭ অপরাহ্ন, ২৬শে সেপ্টেম্বর ২০২৪


লক্ষ্মীপুরে খাল পরিষ্কার অভিযান শুরু
ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরে রহমতখালী খাল পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসন রাজীব কুমার সরকার। 


বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার মাদাম ব্রিজ এলাকায় এ খাল পরিস্কারের মাধ্যমে এ অভিযান উদ্বোধন করা হয়৷ পৌরসভার ১৩ টি স্থানে খালে এ অভিযান পরিচালনা করা হবে। এছাড়া একযোগে রামগতি, রায়পুর ও রামগঞ্জ পৌরসভাতেও খাল পরিস্কার অভিযান চলছে। 


আরও পড়ুন: সংস্কারকাজে বাংলাদেশকে সাড়ে ৩ বিলিয়ন ডলার ঋণ দেবে বিশ্বব্যাংক


এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আকতার হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও লক্ষ্মীপুর পৌরসভার প্রশাসক মোহাম্মদ রফিকুল হক, সেনাবাহিনীর মেজর জিয়া উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান, পৌরসভা সচিব আলাউদ্দিন প্রমুখ।


জেলা প্রশাসক রাজীব কুমার সরকার বলেন, যতই প্রতিকূলতা থাকুক সকলকের সময়ন্বয়ে লক্ষ্মীপুরে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারবো। বন্যা পরিস্থিতি, বন্যার দীর্ঘ সূত্রীতা কিংবা জলাবদ্ধতা, দীর্ঘদিন ধরে বন্যার পানি থাকার বড় কারণ হচ্ছে পানির অবাধ প্রবাহ, যা এখানে ছিল না। বিভিন্নভাবে প্রতিকূলতা সৃষ্টি করা হয়েছে। প্রাকৃতিক প্রতিকূলতা, মানবসৃষ্ট প্রতিকূলতা। অসৎ উদ্দেশ্য নিয়ে অনেকেই প্রতিকূলতা সৃষ্টি করেছে। আমরা সমস্ত প্রতিকূলতা পরিস্কার করতে চাই।


আরও পড়ুন: মহাসড়কে নিষিদ্ধই থাকছে রিকশাসহ ৩ চাকার সব যান


আমরা আজকে হয়তো একটি জলাশয় পরিস্কার করছি। আমরা ঐক্যবদ্ধভাবে অঙ্গিকার করছি- লক্ষ্মীপুরকে জঞ্জাল মুক্ত করার জন্য, পরিস্কার করার জন্য যা প্রয়োজন আমরা সবাই মিলে একসঙ্গে করবো। লক্ষ্মীপুর আসলেই সমৃদ্ধ নগরীতে রুপান্তরিত হতে পারে। আমরা লক্ষ্মীপুরবাসীকে একটা স্থায়ী সমাধান দিতে চায়। যেন এ বন্যা ও বন্যার সময় ছাড়াও জলাবদ্ধতার কারণে কোন ধরণের সংকট বা দূর্ভোগ পোহাতে বা হয়। এতে সকলের সহযোগীতা কামনা করি। সবার সহযোগীতা পেলে আরও বড় বড় পদক্ষেপ গ্রহণ করতে পারবে জেলা প্রশাসন।


আরএক্স/