আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ১


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫০ অপরাহ্ন, ৩০শে সেপ্টেম্বর ২০২৪


আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ১
ছবি: সংগৃহীত

সাভারের আশুলিয়ায় বিক্ষোভের জেরে শ্রমিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের মাঝে সংঘর্ষে এক শ্রমিক নিহত এবং ৪ শ্রমিক গুলিবিদ্ধ হয়েছে।


এ ছাড়া আরও কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা আইনশৃঙ্খলা বাহিনীর কমপক্ষে  ৫টি গাড়িতে ভাঙচুর চালায়।


সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জিরাবো এলাকার মন্ডল গ্রুপের সামনে এ ঘটনা ঘটে।


নিহত ওই শ্রমিকের নাম কাউসার হোসেন খান। তার গ্রামের বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায়। তিনি ম্যাঙ্গোটেক্স কারখানার অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।


 এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও পড়ুন: সাইবার আইনের মামলাগুলো প্রত্যাহারের সিদ্ধান্ত নিল সরকার


এ ব্যাপারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী জানিয়েছেন, আমাদের হাসপাতালে তিনজন গুলিবিদ্ধ শ্রমিককে আনা হলে তাদের মধ্যে একজন মারা যান বাকি দুজনের চিকিৎসা চলছে।


বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, আজ সোমবার  সকালে মন্ডল গ্রুপের শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীর আলোচনা সভা হয়। আলোচনায় সমঝোতা না হওয়ায় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকলে আশপাশের অন্যান্য কারখানার শ্রমিকরাও তাদের সঙ্গে যোগ দেয়। এসময় আইনশৃঙ্খলা বাহিনী ও শ্রমিকদের মধ্যে ধাওয়া-পালটাধাওয়ার সময় শ্রমিকরা র‌্যাব ও পুলিশের কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায়।


আরও পড়ুন: ৩৫ প্রত্যাশীদের ওপর পুলিশের টিয়ারশেল নিক্ষেপ


পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা লাঠিচার্জ করেন এবং একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি চালায়। এ সময় ৪ জন গুলিবিদ্ধ হলে তাদের উদ্ধার করে স্থানীয় পিএমকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর লাঠিচার্জে অন্তত ৩০ জন শ্রমিক আহত হয়েছেন।


এ ব্যাপারে শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলমের মুঠোফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি।


জেবি/এসবি