ঘুষ লেনদেনের অভিযোগে জনপ্রশাসন সচিব বললেন ‘মিথ্যা সংবাদ’


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:২৩ অপরাহ্ন, ৩রা অক্টোবর ২০২৪


ঘুষ লেনদেনের অভিযোগে জনপ্রশাসন সচিব বললেন ‘মিথ্যা সংবাদ’
ছবি: সংগৃহীত

ঘুষ নিয়ে জেলা প্রশাসক (ডিসি) পদে নিয়োগের অভিযোগ নিয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদকে ‘ফেইক’ বলে দাবি করেছেন অভিযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান।


বৃহস্পতিবার (৩ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।


আরও পড়ুন: বৈরী আবহাওয়া: উপকূলে নৌযান চলাচল বন্ধ


ডিসি নিয়োগে ঘুষ লেনদেনের অভিযোগ সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে মোখলেস উর রহমান বলেন, “ইটস এ ফেক নিউজ (এটি মিথ্যা সংবাদ)।”


প্রতিবেদনে যে স্ক্রিনশট প্রকাশ করা হয়েছে, তা আইফোনের কিন্তু তিনি স্যামসাং ফোন ব্যবহার করেন বলেও দাবি করেন সিনিয়র সচিব।


যে খবর প্রকাশিত হয়েছে সেটা নিয়ে আপনার প্রতিক্রিয়া কী, এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমি মধ্যবিত্ত পরিবারের মানুষ, সরকার যে টেলিফোন (মুঠোফোন) দিয়েছে সেটাও আমি ব্যবহার করি না। ‌আপনারা যারা জানেন, আমার আগের যে নম্বর, সেটিই আমি ব্যবহার করতেছি সরকারিভাবে।”


এই খবরের সত্যতা আছে কি না, আপনি পদত্যাগ করবেন কি না—এ বিষয়ে তিনি বলেন, “আপনারা যদি নিউজ করতে চান, স্ট্যান্ডবাজি নিউজ করতে চান, তাহলে এ প্রশ্ন করতে পারেন। এতদিন আমার সঙ্গে কাজ করেছেন, বিন্দু-বিসর্গ যেখানে সত্যতা নেই।‌ এই প্রশ্ন করার আগে আপনারা নিজেকে প্রশ্ন করেন, কতটুকু যৌক্তিক হচ্ছে আমাকে এই প্রশ্ন করা?”


আরও পড়ুন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট


আপনার বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখতে সরকারের কাছে আপনি আহ্বান জানাবেন কি না, জানতে চাইলে মোখলেস উর রহমান বলেন, “অভিযোগটা যিনি করেছেন এই অভিযোগকারী আমার কাছে কোনো বিবেচনায় নেই। এই অভিযোগটি আমি মূল্যহীন মনে করি। এটা ভুয়া নিউজ।”


উল্লেখ্য, মোটা অঙ্কের অর্থের বিনিময়ে জেলা প্রশাসক (ডিসি) নিয়োগের অভিযোগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান এবং দুই যুগ্ম সচিব ড. জিয়াউদ্দিন আহমেদ ও আলী আযমের বিরুদ্ধে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।


জেবি/এসবি