সবাই নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন, আমরা মাঠে আছি: সেনাপ্রধান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৫০ অপরাহ্ন, ৫ই অক্টোবর ২০২৪


সবাই নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন, আমরা মাঠে আছি: সেনাপ্রধান
ছবি: সংগৃহীত

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেছেন, ‘দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে সেনা মোতায়েন করা হয়েছে। সবাই নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন। আমরা মাঠে আছি।’


শনিবার (৫ অক্টোবর) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন তিনি।


আরও পড়ুন: জাহাজে আগুনের পর বঙ্গোপসাগরে লাফ, নাবিকের মৃত্যু


সেনাপ্রধান বলেন, “যার যার ধর্ম সেই সেই পালন করবেন। সেজন্য যা কিছু করতে হয়, তা আমরা করব। আপনাদের (হিন্দু) কোনো ভয় নেই। সেনাসদস্যদের বিশেষভাবে বলে দিয়েছি।”


তিনি আরও পড়ুন বলেন, “অন্তর্বর্তী সরকারের নির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে দুর্গোৎসব উদযাপনে সবার নিরাপত্তা নিশ্চিতকল্পে সেনাবাহিনী যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।”


ওয়াকার-উজ-জামান বলেন, আশা করি, হিন্দু ধর্মাবলম্বী প্রত্যেক বাংলাদেশি অত্যন্ত উৎসাহ-উদ্দীপনার সাথে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গোৎসব উদযাপন করবেন।


আরও পড়ুন: সাবেক রাষ্ট্রপতি ড. বদরুদ্দোজা চৌধুরী আর নেই



এর আগে, শনিবার সকালে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেন সেনাপ্রধান। সাক্ষাতে সেনাবাহিনীর সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন সেনাপ্রধান।


সেনাপ্রধান জানান, বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য দেশব্যাপী সেনাবাহিনীর ইউনিটগুলো কাজ করে যাচ্ছে।


এ সময় রাষ্ট্রপতি বলেন, “সেনাবাহিনী দেশের মানুষের কল্যাণে এবং জানমালের নিরাপত্তা প্রদানে প্রশংসনীয় ভূমিকা পালন করছে। তিনি আশা প্রকাশ করেন যে, ভবিষ্যতেও প্রাকৃতিক দুর্যোগসহ দেশ ও জনগণের যেকোনো প্রয়োজনে সেনাবাহিনী পাশে থাকবে।”


জেবি/এসবি