উচ্চ মাধ্যমিক ফলাফল

গোপালগঞ্জে রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজ শীর্ষে


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:০০ অপরাহ্ন, ১৬ই অক্টোবর ২০২৪


গোপালগঞ্জে রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজ শীর্ষে
ছবি: প্রতিনিধি

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।  


মঙ্গলবার (১৫ অক্টোবর) দেশের সকল শিক্ষা বোর্ডের ফলাফল একসঙ্গে প্রকাশ করা হয়েছে। এবছর গড় পাশের হার ৭৭.৭৮%।


এবারের এইচএসসি বা সমমান পরীক্ষায় যেসব বিষয়ে পরীক্ষা হয়েছে সেগুলোর উত্তরপত্র মূল্যায়ন করে ফলাফল প্রকাশ করা হয়েছে। এদিকে গোপালগঞ্জ জেলার জেলাভিত্তিক ফলাফল বিবেচনা করে সদর উপজেলার চন্দ্রদিঘলিয়ায় প্রতিষ্ঠিত রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজ জেলায় প্রথম স্থান অর্জন করেছে। উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের পাশের হার ৯৮.১১%, জেলায় দ্বিতীয় স্থানে রয়েছে কাজী জহুরুল হক কলেজ, পাশের হার ৯৭.২৭% ও তৃতীয় স্থানে রয়েছে নেছার উদ্দিন তালুকদার উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, পাশের হার ৯৪.৮৩%, রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজে যারা জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন তারা হলেন বিজ্ঞান বিভাগ থেকে তিশা মনি, শায়লা আক্তার তিথি, মোসা. সিমু খানম, ব্যবসায় শিক্ষা বিভাগ হতে সুরাইয়া খানম, সাদিয়া ইসলাম অন্তরা, মনিরা খানম এবং মানবিক বিভাগ হতে ইয়াসমিন ইসলাম ও সুমাইয়া খানম। 


আরও পড়ুন: মাদারীপুরে সরকার নির্ধারিত দামে ডিম না পাওয়ায় সব আড়ত বন্ধ


এইচএসসি পরীক্ষার জেলা ভিত্তিক ফলাফল বিশ্লেষণে রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজ প্রথম স্থান অর্জন করায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ তানিয়া খানের নিকট আমাদের প্রতিনিধি তার অনুভূতি জানতে চাইলে তিনি জানান, স্বনামধন্য রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা জনাব হাবিবুর রহমান স্যারের দিকনির্দেশনায় কলেজের প্রত্যেকটি শিক্ষকের অক্লান্ত পরিশ্রম ও শিক্ষার্থীদের আগ্রহের কারণে আমরা এ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছি। 


অধ্যক্ষ আরও জানান শুধু শিক্ষা ক্ষেত্রেই নয়, খেলাধুলার ক্ষেত্রেও রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজ এগিয়ে রয়েছে। জেলা ভিত্তিক ৫১তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা -২০২৪ এর কাবাডি (বালিকা) খেলা মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে গোপালগঞ্জ মহিলা ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। উক্ত কাবাডি প্রতিযোগিতায় রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরাই প্রথম স্থান অর্জন করেছে। লেখাপড়ায় ভালো ফলাফল অর্জন এবং খেলাধুলায় সাফল্য ধরে রাখতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। 


আরও পড়ুন: গোপালগঞ্জে লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ জেলা প্রশাসকের


জিপিএ ৫ প্রাপ্তিতে এ কলেজের শিক্ষার্থী শায়লা আক্তার তিথির সাথে কথা বলে তার অনুভূতির কথা জানতে চাইলে সে বলেন এ আনন্দ কলেজের প্রতিষ্ঠাতা শ্রদ্ধেয় হাবিবুর রহমান স্যার সহ কলেজের সকল শিক্ষকদের সেই সাথে আমার মা-বাবার সাথেও এ আনন্দ ভাগ করে নিতে চাই কারণ তাদের সকলের অক্লান্ত পরিশ্রমের ফলেই আমরা ভালো ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছি। শিক্ষা প্রতিষ্ঠানের ভাইস -প্রিন্সিপাল কৌশিক বিশ্বাস বলেন, বাংলাদেশ পুলিশের সাবেক  অতিরিক্ত আইজিপি ও সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) স্যার সালে রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেন। 


জেলার আর্থসামাজিক অবস্থা বিবেচনায় নিয়ে সমাজের অসচ্ছল ও হতদরিদ্র পরিবারের অবহেলিত  কন্যা সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষে স্যারের মা এবং বাবার নামে অলাভজনক এ শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করেন। অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা সহায়ক সামগ্রী প্রদান সহ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিরাপদে যাতায়াতের জন্য পরিবহনেরও ব্যবস্থা করে দিয়েছেন। যা বর্তমান সমাজে বিরল দৃষ্টান্ত। রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজ লেখাপড়া ও খেলাধুলায় এগিয়ে যাক সেই প্রত্যাশা রইলো। 


এমএল/