গোয়াইনঘাটে শিক্ষা ক্ষেত্রে পুসাগকে চালকের ভূমিকা নিতে হবে: ইউএনও তৌহিদুল ইসলাম


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:১৭ অপরাহ্ন, ১৭ই অক্টোবর ২০২৪


গোয়াইনঘাটে শিক্ষা ক্ষেত্রে পুসাগকে চালকের ভূমিকা নিতে হবে: ইউএনও তৌহিদুল ইসলাম
ছবি: প্রতিনিধি

সিলেটের গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম বলেন, শিক্ষা ক্ষেত্রে গোয়াইনঘাট উপজেলা অনেক পিছিয়ে। দেশের বিভিন্ন উপজেলার চাইতে গোয়াইনঘাট উপজেলার শিক্ষার্থীরাও শিক্ষা ক্ষেত্রে অনেক পিছিয়ে রয়েছে। পিছিয়ে পড়ার অনেকগুলো কারণ রয়েছে। তার মধ্যে শিক্ষার্থীদের শিখন ঘাটতি, বিষয়ভিত্তিক অভিজ্ঞ শিক্ষকের অভাব এবং শ্রেণীতে শিক্ষার্থীদের শিখনে অমনোযোগী মানোভাব অন্যতম। গোয়াইনঘাট উপজেলাকে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে নিয়ে যেতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন পাবলিক ইউনিভার্সিটিজ স্টুডেন্টস এসোসিয়েশন অব গোয়াইনঘাট (পুসাগ)কে চালকের ভূমিকা গ্রহণ করতে হবে।


বুধবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদের হলরুমে পুসাগ এর আয়োজনেদেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেলে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের নবীন বরণ ও পুসাগ এর সদ্য সাবেক কমিটিকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আরও পড়ুন: হবিগঞ্জের ডিসিকে প্রত্যাহারের নির্দেশ


তিনি বলেন, দেশে উপজেলা ভিত্তিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত শিক্ষা সংগঠন খুবই কম।আমাদের গোয়াইনঘাট উপজেলায় এমন সংগঠন রয়েছে তার জন্য আমি আনন্দিত এবং গর্বিত। অতীতেও আমি এই সংগঠনের বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ ও সহযোগিতা করেছি। ভবিষ্যতেও আমি নির্বাহী কর্মকর্তা কর্মরত থাকা অবধি প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে। 


পাথর কোয়ারী, শিক্ষা, চিকিৎসা, পর্যটন, কৃষি ও বন্যাসহ সকল বিষয় উল্লেখ করে তৌহিদুল ইসলাম বলেন, গোয়াইনঘাট উপজেলা প্রাকৃতিক দুর্যোগ ও বন্যা প্রবণ একটি এলাকা। যেখানে আশার চাইতে হতাশাই বেশি থাকে। এই উপজেলায় বসবাসকারী বেশিরভাগ মানুষকে প্রাকৃতিক দুর্যোগের সাথে কষ্ট করে জীবিকা নির্বাহ করতে হয়। বন্যা সহ সকল প্রাকৃতিক দুর্যোগকে পরিকল্পনার মাধ্যমে কাজে লাগিয়ে মানুষের জীবনমান উন্নয়নে শিক্ষা, পর্যটন ও কৃষিকে সম্ভাবনাময়ী করে তুলতে হবে। ক্ষনিকের কর্মসংস্থানের চিন্তা না করে,পর্যটন সমৃদ্ধ পর্যটন শিল্প গড়ে তুলে বিভিন্ন খাতে উদ্যোক্তা বাড়াতে হবে। মানুষের চাহিদা মোতাবেক স্হায়ী কর্মসংস্থানের জন্য বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। তবেই গোয়াইনঘাট উপজেলা সকল ক্ষেত্রে একটি সমৃদ্ধ উপজেলায় পরিণত হবে।


আরও পড়ুন: হবিগঞ্জে সড়ক দূর্ঘটনা, পটুয়াখালীতে চলছে শোকের মাতম


অনুষ্ঠান পুসাগ সভাপতি মো. ফাহিম মোনায়েমের সভাপতিত্বে সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল আহমদ রাহি ও বিপাশা বেগমের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ইন্ড্রাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুস সামাদ, সংগঠনের উপদেষ্টা ও সিভিল ইঞ্জিনিয়ার সম্রাট তারেক, সাবেক সভাপতি সদর উদ্দিন, গোলজার হোসাইন ও রুহুল আমিন মারুফ। 


এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন পুসাগের সহ-সভাপতি নাজমুজ ফাহিম, নবীন শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।


আরএক্স/