ভাঙ্গুড়ায় বিএনপি'র দুই গ্রুপের সংঘর্ষে আহত তিন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৩০ অপরাহ্ন, ২০শে অক্টোবর ২০২৪


ভাঙ্গুড়ায় বিএনপি'র দুই গ্রুপের সংঘর্ষে আহত তিন
ছবি: প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়ায়  বিএনপি'র দুই গ্রুপের সংঘর্ষে তিনজন আহত হয়েছে। আহতরা হলেন মন্ডতোষ ইউনিয়ন এর যুবদলের  আহ্বায়ক মাসুদ রানা খানমরিচ ইউনিয়ন যুবদলের সদস্য সচিব  হাশেম মোল্লা, খানমরিচ ইউনিয়ন যুবদলের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম। 


শনিবার (১৯ অক্টোবর) রাত সাড়ে নয়টার দিকে উপজেলার ভাঙ্গুড়া ইউনিয়নের নৌবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত তিনজনকে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন ভাঙ্গুড়া থানার ওসি মোঃ শফিকুল ইসলাম। ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম ও ওসি(তদন্ত) আব্দুল করিম হাসপাতালে গিয়ে আহতদের ব্যাপারে  খোঁজ খবর নিয়েছেন। 


আরও পড়ুন: পাবনায় ‘মানব কল্যাণ ট্রাস্ট’র উপদেষ্টা সম্মেলন অনুষ্ঠিত


জানা গেছে, গত বৃহস্পতিবার উল্লাপাড়ার নওগাঁ হাটে ভটভটি গাড়ি যোগে ভাঙ্গুড়া থেকে গরু নিয়ে যাচ্ছিলেন উপজেলা ছাত্রদলের সদস্য সচিব লিখন সরকারের মেঝ সজীব সরকার । গাড়িটি ভাঙ্গুড়া থেকে নওগাঁ যাওয়ার পথে ময়দান দীঘি বাজারের নিকট পৌছালে রাস্তায় দাড়িয়ে থাকা একটি ট্রাকের সাথে ধাক্কা লেগে ট্রাকের লুকিং গ্লাস ভেঙ্গে যায়। ওই ঘটনায় ছাত্রদল নেতার ভাই সজীব সরকার কে স্থানীয় বিএনপি কতিপয় নেতা  মারধর করে দুই হাজার টাকা জরিমানা করেন ছেড়ে দেয়। 


ওই ঘটনার জেরে ছাত্রদল নেতা লিখন সরকার শনিবার বেলা সাড়ে ১০টা দিকে ভাঙ্গুড়া থেকে ৪টি মোটর সাইকেলে লোকজন নিয়ে রতন নামের এক বিএনপি-র কর্মীকে তুলে আনতে ময়দানদীঘি বাজারে যায়। এ সময় রতনকে তুলে ভাঙ্গুড়ায় নিয়ে যাওয়া হবে বলে তাকে ধরতে গেলে রতন ভয়ে স্থানীয় বিএনপি নেতা জয়নাল আবেদিন এর দোকানে উঠে পালিয়ে পার পান। পরে স্থানীয় ব্যক্তিরা জড়ো হয়ে তাদের বাধা দিলে তারা পড়ে দেখে নেবে বলে হুমকি দিয়ে ফিরে আসে। 


বিষয়টি তৎক্ষনিক ভাঙ্গুড়া থানা পুলিশকে অবগত করলে  ওসি মো. শফিকুল ইসলাম উভয় পক্ষকে থানায় বসে অপোস-মীমাংসার কথা বলেন। সেই প্রস্তবে সাড়া দিয়ে খানমরিচ ইউনিয়ন বিএনপি নেতা আতাউর রহমান খোকনের নেতৃত্বে ঘটনার দিন  রাত সাড়ে ৯ টার দিকে ভাঙ্গুড়া থানায় আসার পথে  ভাঙ্গুড়ার নৌবাড়িয়া চৌরাস্তায় এলাকায় পৌছালে লিখন সরকারের নেতৃত্বে ১৫/২০ জন লাঠিসোঠা নিয়ে হামলা চালায় । এতে ওই তিন বিএনপি নেতা গুরুতর আহত হয়।


স্থানীয়দের অভিযোগ রয়েছে  উপজেলা ছাত্রদলের সদস্য সচিব  লিখন সরকার  তারই সহদর ভাই সজিব সরকার মারুপ এবং আরো ১০/ ১৫ জনের একটি দল    ৫ আগষ্টে ভাঙচুর সহ এখন অবধি নানা অপকর্ম করে বেরাচ্ছে। যার ফলোশূতিতে তাদেরই নেতৃত্বে ১৫/২০ জন এই হামলা চালায়। আহত ব্যক্তিরা খানমরিচ ইউনিয়ন বিএনপি সদস্য সচিব খোকনের নেতৃত্বে ভাঙ্গুড়া থানায় পূর্ব  বিরোধের জেরে একটি সালিশি বৈঠকে উপস্থিত হবার জন্য ভাঙ্গুড়ায়  আসতেছিলেন।


আরও পড়ুন: গাজীপুরে শান্তিপূর্ণভাবে চলছে পোশাক কারখানা


ঘটনার  সময় উপস্থিত ভাঙ্গুড়া উপজেলা যুব দলের যুগ্ম আহবায়ক মোঃ শাহিনুর রহমান শহিন বলেন এটা আমাদের দলের আভ্যান্তরীন ব্যপার, একই ধরনের মন্তব্য  করেন  উপজেলা যুবদলের আরেক  যুগ্ম আহবায়ক ফরিদ আহম্মেদ বলেন , ' এখনই এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না। এটি আমাদের নিজেদের বিষয়।


ঘটনার বিষয়ে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, হাসপাতালে আহতের তিনি ও তার ওসি তদন্ত দেখতে গিয়েছিলেন। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরএক্স/