নবীন শিক্ষার্থীদের মাঝে জাবি ছাত্রদলের মিষ্টি বিতরণ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৭ অপরাহ্ন, ২০শে অক্টোবর ২০২৪


নবীন শিক্ষার্থীদের মাঝে জাবি ছাত্রদলের মিষ্টি বিতরণ
ছবি: প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের (৫৩তম ব্যাচের) নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে তাদের মাঝে মিষ্টি বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদল।


শনিবার (১৯ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে নবীন শিক্ষার্থীদের মাঝে মিষ্টি বিতরণ করেন তারা।


আরও পড়ুন: কুবি বসুন্ধরা শুভসংঘের নেতৃত্বে তারিন-ফরহাদ


মিষ্টি বিতরণের সময় মওলানা ভাসানী হলের ৫৩তম ব্যাচের এক নবীন শিক্ষার্থী বলেন, আমরা যখন ক্যাম্পাসে আসি আমাদের মধ্যে একটা ভীতি কাজ করছিল। কিন্তু হলের শিক্ষক এবং বড় ভাইয়েরা আমাদের প্রতি সহযোগিতাপূর্ণ মনোভাব দেখিয়েছেন। ছাত্রদলের ভাইয়েরা যখন আমাদেরকে মিষ্টি খাওয়ায় তখন আমাদের ভীতি অনেকটাই কমে গেছে। আমাদেরকে একটি পরিবারের মধ্যে আবদ্ধ করে রাখার প্রতিশ্রুতি দিয়েছে।


এ সময় বিশ্ববিদ্যালয়ের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী এবং ছাত্রদল কর্মী আব্দুল গাফফার বলেন, শতভাগ আবাসিক বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের পক্ষ থেকে নবীনদের স্বাগতম। স্বৈরাচারের তৈরি করা গণরুম, গেস্টরুম মুক্ত ক্যাম্পাস গড়তে জাতীয়তাবাদী ছাত্রদল দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বিশ্বমানের ক্যাম্পাস গড়তে আমরা বিশ্ববিদ্যালয়ের সকল অংশীদারের সহযাত্রী হতে চাই।


আরও পড়ুন: জাবিতে র‍্যাগিংয়ের বিরুদ্ধে র‍্যালি-মানববন্ধন


বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রদল কর্মী এম আর মুরাদ বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে নানা অপসংস্কৃতি এবং গণরুমের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছিলাম। কিন্তু আজ নবীন শিক্ষার্থীরা কোন ধরনের বাজে অভিজ্ঞতা ছাড়াই নিজ হলে নিজ সিটে উঠতে পেরেছে। সকলকে ছাত্রদলের পক্ষ থেকে পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয়ে স্বাগতম জানাই। আজকের এই গণরুম বিলুপ্তি ধারাবাহিকতা আমাদের সকলকে ধরে রাখতে হবে।


এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জুবায়ের আল মাহমুদ, নাইমুল হাসান কৌশিখ, রেজাউল আমিন, শহীদুল ইসলাম প্রমুখ।


এমএল/