গুলিস্তানে বাসচাপায় মৃত্যু: মেঘলা পরিবহনের চালক গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গুলিস্তানে বাসচাপায় মৃত্যু: মেঘলা পরিবহনের চালক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে মেঘলা পরিবহনের একটি বাসের চাপায় দুই পথচারী নিহতের ঘটনায় ঐ বাসের চালককে গ্রেফতার করেছে র‍্যাব।

রবিবার (৯ জানুয়ারি) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে বাহিনীর মুখপাত্র খন্দকার আল মঈন এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

ব্রিফিংয়ে র‍্যাব জানায়, সিসিটিভির ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়। ফুটেজে দেখা যায়, যাত্রাবাড়ীর দিক থেকে আসা বাসটি শুরুতে ফ্লাইওভারের গ্রিল ও দেয়ালে ধাক্কা খায়। এরপর সরাসরি দাড়িয়ে থাকা পথচারীদের উপর উঠিয়ে দেয়। গ্রেফতারকৃত চালক রাকিবের কোনো লাইসেন্স ছিল না বলেও জানানো হয় ব্রিফিং-এ। সে অবৈধভাবে বাস চালাতো। রাকিবের অবহেলা ও বেপরোয়া চালানোর জন্যই বাসের নিয়ন্ত্রণ হারায় বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সে।

শনিবার (৮ জানুয়ারি) সকালে সাড়ে ৯টার দিকে গুলিস্তান হানিফ ফ্লাইওভার ব্রিজের পকেট গেটে মেঘলা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের ধাক্কা দিলে ঘটনাস্থলেই দুইজন নিহত ও ৫ জন আহত হন। দুর্ঘটনার পর ঘাতক বাসটিকে জব্দ করা হলেও চালককে পাওয়া যায়নি।

দুর্ঘটনায় আহত আল আমিন জানান, শনির আখড়ার বাসা থেকে সকালে বিআরটিসির বাস থেকে গুলিস্তান মেয়র হানিফ ফ্লাইওভার ব্রিজের পকেট গেটে নামেন তিনি। এরপর সড়কের একপাশে হাঁটছিলেন। একটু পরেই পেছন থেকে মেঘলা পরিবহনের একটি বাস এসে তাদের ধাক্কা দেয়।

ওআ/