গুগল মিটে আসছে নতুন ফিচার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গুগল মিটে আসছে নতুন ফিচার

অনলাইন মিটিংয়ের জন্য জনপ্রিয় অ্যাপ টেক জায়ান্ট গুগলের গুগল মিট। এবার ব্যবহারকারীদের জন্য আরও বেশি সুবিধা নিয়ে আসছে গুগল মিটের নতুন ফিচার। এর ফলে গুগল মিটে মিটিং করা আরও সহজ হবে।

গুগল মিটে ব্যবহার করা হবে কনফারেন্সিং সফটওয়্যার। এর মাধ্যমে গুগল মিটে মিটিং শেষ হয়ে গেলে নিজে থেকেই রিমুভ হয়ে যাবে কল। সবাই যখন গুগল মিটের কোনো মিটিং থেকে বেরিয়ে যাবেন, তখন নিজে থেকেই আপনার কল কেটে যাবে।

এই নতুন ফিচারের নাম ‘লিভ এম্পটি কলস’ । গুগল মিটের এই নতুন ফিচারের মাধ্যমে একটি মিটিং শুরু করার পর কেউ যদি সেই মিটিংয়ে জয়েন না করেন, তাহলে কয়েক মিনিট পরে নিজে থেকেই কেটে যাবে সেই কল। একই ভাবে গুগল মিটের মাধ্যমে মিটিং শেষ হওয়ার পর কেউ যদি সেই কল কাটতে ভুলে যান, তাহলে নিজে থেকেই তার কল কেটে যাবে।

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, গুগল মিটের মাধ্যমে কোনো মিটিং শুরু করার পর কেউ যদি সেই মিটিংয়ে ৫ মিনিট একাই থাকেন তাহলে তাকে মিটের পক্ষ থেকে বার্তা দিয়ে জানতে চাওয়া হবে যে, তিনি সেই মিটিংয়ে থাকতে চান কি না। এর ২ মিনিটের মধ্যে ওই ব্যক্তি কোনো উত্তর না দিলে স্বয়ংক্রিয়ভাবে সেই কল কেটে দেবে গুগল।

ফিচারটি চালু করতে আপনার গুগল মিটের সেটিংস অপশনে যান। সেখান থেকে জেনারেল অপশন বেছেনি। এরপর লিভ এম্পটি কলস সিলেক্ট করুন।

গুগল মিটের এই নতুন ফিচার চালু করা হবে আগামী সপ্তাহে। শুরুতে নতুন ফিচারটি ডেস্কটপ এবং আইওএস ব্যবহারকারীদের জন্য চালু করা হবে। তবে খুন শিগগির অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও পাবেন এই ফিচার ব্যবহারের সুযোগ।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

জি আই/