সমর্থকদের ব্যবহারে হতাশ নেইমার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সমর্থকদের ব্যবহারে হতাশ নেইমার

ঘরের মাঠে শনিবার (২৩ এপ্রিল) লেন্সের বিপক্ষে ১-১ গোলে ড্র করে প্যারিস সেন্ট জার্মেই। এই ড্রয়ের ফলে আবারও শিরোপা পুনরুদ্ধার করেছে পিএসজি। তবে ম্যাচ শেষে সমর্থকদের কাছ থেকে দুয়ো পেয়ে হতাশ পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার।

লিগ ওয়ানে এতদিন সেন্ট-এতিয়েন সবচেয়ে বেশিবার লিগ শিরোপা জিতেছিল। তবে এবার লিগ শিরোপা জিতে এতিয়েনকে স্পর্শ করল পিএসজি। দুই দলই দশবার লিগ শিরোপা জিতেছে। 

এদিকে শিরোপা এখনও হাতে না পেলেও লেন্সের বিপক্ষে ড্র করে উল্লাস করেছে পিএসজি। তবে সেই উল্লাসে পানি ঢেলে দিয়েছে সমর্থকরা। ম্যাচ শেষে মেসি-নেইমারদের দুয়ো দিয়েছে সমর্থকরা। আর ক্রমাগত সমর্থকদের কাছ থেকে দুয়ো পেয়ে হতাশ নেইমার। 

ইএসপিএন-এর সঙ্গে আলোচনায় নেইমার বলেন, 'আমি এখানে আরও তিন বছর আছি। তাই দুয়ো দেওয়া বন্ধ করুন, নইলে আপনাদের আরও দম লাগবে। দর্শকদের একটা অংশের আগেই স্টেডিয়াম ছেড়ে চলে যাওয়াটা ছিল অবাস্তব।'

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে রিয়ালের বিপক্ষে প্রথম লেগে জিতেও পরের লেগে এক বেনজেমার কাছে হেরে যায় পিএসজি। এছাড়াও লিগ কাপেও বাদ পড়ে গেছে পিএসজি আগেই। ফলে মৌসুমটা বেশ কঠিন ছিল বলে জানান নেইমার। 

নেইমার বলেন, 'আমি খুশি, বিশেষ করে আজ রাতের জন্য, শিরোপা জয়ের জন্য। যা ঘটেছে, সবকিছু মিলে মৌসুমটা আমাদের জন্য লম্বা এবং কঠিন। তবে আমরা চ্যাম্পিয়নশিপ জিততে পেরেছি, আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল এটি। এখন আমাদের লম্বা শ্বাস নিতে হবে এবং মনকে শান্ত করতে হবে, যা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।'

গত মৌসুমে লিলের কাছে শিরোপা হারানোর পর এই মৌসুমে আবারও লিগ ওয়ান শিরোপা পুনরুদ্ধার করেছে পিএসজি। ২০১২-১৩ মৌসুম থেকে ২০২১-২২ মৌসুম পর্যন্ত আটবার শিরোপা জিতেছে পিএসজি। মাঝে একবার মোনাকো ও লিল শিরোপার স্বাদ পেয়েছে।

এসএ/