ফাইনালে হেরে আবারও স্বপ্নভঙ্গ জোকোভিচের


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফাইনালে হেরে আবারও স্বপ্নভঙ্গ জোকোভিচের

আবারও স্বপ্নভঙ্গ হলো বিশ্বসেরা টেনিস তারকা নোভাক জোকোভিচের। চলতি বছরের শুরু থেকেই নানামুখী জটিলতায় আর ফিরতে পারেননি পূর্বের ফর্মে। সার্বিয়া ওপেনের ফাইনালে রাশান প্রতিপক্ষ আন্দ্রে রুবলেভের বিপক্ষে ৩ সেটের ম্যাচ হেরে কোর্ট ছাড়েন ৩৩ বছর বয়সী এই তারকা।

চলতি বছরের শুরুর ধাক্কা কোনোভাবেই কাটিয়ে উঠতে পারছেন না নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। সে ধাক্কায় এবার ঘরেও পরবাসী হওয়ার গল্প লিখলেন এই সার্বিয়ান। রাশান প্রতিপক্ষ আন্দ্রে রুবলেভের জয়কেই সাদরে গ্রহণ করতে হলো তাকে। বছরের শুরু থেকে একের পর এক ঝক্কি ঝামেলা সামলেও পূর্বের অদম্য অবস্থায় ফিরিয়ে নিতে পারেননি নিজেকে।

অস্ট্রেলিয়ান ওপেনে কোভিড টিকা জটিলতায় কোর্ট পর্যন্ত পৌঁছালেও, শেষ পর্যন্ত অংশগ্রহণ করা হয়নি শিরোপার লড়াইয়ে। দীর্ঘ ৫ মাসের বিরতির পর দুবাই ওপেনে অংশগ্রহণ করলেও সেখানে কাঙ্খিত জয়ের দেখা পাননি এই তারকা। প্রত্যাশা ছিলো ঘরের মাঠে দুর্দান্ত ফর্মে খেলে নিজের অবস্থানকে অপ্রতিরোধ্য করে নেবেন তিনি।

সে স্বপ্নও এখন স্বপ্ন হিসেবেই রয়ে গেলো ৩৩ বছর বয়সী এই টেনিস তারকার। সার্বিয়ান ওপেনে প্রতিটি রাউন্ডে প্রত্যাশিত জয় নিয়ে মূল মঞ্চের লড়াইয়ে টস শুরু হয় লাল রঙ্গের সেদ্ধ ডিম ভেঙ্গে। টস জিতে ৩ সেটের খেলায় কোর্টে নেমে প্রথম সেটে ৬-২ গেমে হারেন জোকোভিচ। দ্বিতীয় সেট টাই হলেও টাইব্রেকারে পয়েন্ট তুলে নেন জকো। ফলে খেলা গড়ায় তৃতীয় সেটে।

রাশান খেলোয়াড় আন্দ্রে রুবলেভ তৃতীয় সেটে রুখে দেন জোকোকে। ৬-০ গেমের ব্যবধানে নাম্বার ওয়ানকে উড়িয়ে দিয়ে জিতে নেন সার্বিয়া ওপেন। বছরের তৃতীয় শিরোপা জিতেছেন এই রুশ তরুণ। ফলে ঘরের মাঠে নোভাক জোকোভিচের প্রত্যাবর্তণ হয়ে থাকলো হতাশার।

এসএ/