স্ত্রীর গলায় ওড়না পেঁচিয়ে হত্যা, স্বামীর যাবজ্জীবন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


স্ত্রীর গলায় ওড়না পেঁচিয়ে হত্যা, স্বামীর যাবজ্জীবন

কিশোরগঞ্জে স্ত্রীকে হত্যার অপরাধে স্বামী ফয়েজ মিয়াকে যাবজ্জীবন (২৫) কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি শাহ আজিজুল হক রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত ফয়েজ মিয়া অষ্টগ্রাম উপজেলার দেওঘর ইউনিয়নের মধ্য আলীনগর গ্রামের ছমির উদ্দিন ওরফে সুবল মিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ৮ জুলাই মধ্য আলীনগর গ্রামের ছমির উদ্দিনের ছেলে ফয়েজ মিয়ার সঙ্গে বিয়ে হয় আলীনগর উত্তরপাড়া গ্রামের আক্কাছ মিয়ার মেয়ে চায়না আক্তারের বিয়ে হয়। বিয়ের ২৩ দিন পর (৩০ জুলাই) রাতে শ্বশুড়বাড়িতে বেড়াতে যান ফয়েজ মিয়া। ওই দিন রাতেই চায়না আক্তারকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করেন তিনি। সকাল ৭টার দিকে নাস্তা খাওয়ার জন্য তার শ্বাশুড়ি ডাকতে গেলে তিনি জানান, বাড়ি থেকে জরুরী ফোন এসেছে তাকে চলে যেতে হবে। আর স্ত্রীকে এখন ডাক না দিতে নিষেধ করে বলেন, তার ক্ষিদে লাগলে সে উঠে খেতে যাবে। তারপর ফয়েজ মিয়া শ্বশুড় বাড়ি থেকে চলে যান। অনেকক্ষণ মেয়ের কোনো সাড়া শব্দ না পেয়ে বড়বোন ছায়েরা আক্তার চায়নার রুমে যান। এ সময় তিনি দেখেন চায়নার গলায় উড়না পেচানো। পরে তার চিৎকারে বাড়ির সবাই ছুটে আসেন।

ঘটনার পরদিন ৩১ জুলাই চায়নার বাবা আক্কাছ মিয়া বাদী হয়ে ফয়েজ মিয়াকে একমাত্র আসামি করে অষ্টগ্রাম থানায় হত্যা মামলা করেন। ২০১৯ সালের ২০ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা অষ্টগ্রাম থানার উপ পরিদর্শক এসআই মো. চাঁন মিয়া মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেন। 

এসএ/