ছুরিকাঘাতে হত্যা করে ধানক্ষেতে ফেলে শিশু রিমনের লাশ, গ্রেফতার ৪


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ছুরিকাঘাতে হত্যা করে ধানক্ষেতে ফেলে শিশু রিমনের লাশ, গ্রেফতার ৪

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ১০ বছরের শিশু রিমনকে ছুরিকাঘাতে হত্যার ঘটনার মূল হোতাসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। রোববার (২৪ এপ্রিল) উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় পিবিআই কার্যালয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে জানান, সোনারগাঁও উপজেলার নোয়াপাড়া এলাকার বিল্লাল হোসেনের ছেলে দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী রিমনের সাথে গ্রামের সমবয়সী ছেলেদের মধ্যে ঝগড়া হয়। পরে বিষয়টি পারিবারিক বিরোধে রূপ নেয়। এর জের ধরে শিশু রিমনকে হত্যার পরিকল্পনা করে প্রতিপক্ষের লোকজন। 

তিনি আরও জানান, গত ১৭ এপ্রিল দুপুরে রিমন স্কুল থেকে বাসায় ফিরে বন্ধুদের সাথে খেলতে যায়। পরে বন্ধুরা বাড়িতে ফিরে আসলেও সে নিখোঁজ থাকে। তার পরিবারের স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করলেও তার কোনো সন্ধান মেলেনি। ঘটনার পরদিন দুপুরে বাড়ির অদূরে একটি ধান ক্ষেত থেকে রক্তাক্ত অবস্থায় রিমনের লাশ উদ্ধার হয়। এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে সোনারগাঁ থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশের পাশাপাশি তদন্ত শুরু করে পিবিআই। প্রযুক্তির সহায়তায় মাত্র চব্বিশ ঘন্টার মধ্যে ঘটনার রহস্য উদঘাটন করে আসামিদের শনাক্ত করতে সক্ষম হন তারা। 

রোববার সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় চার আসামিকে। তাদের মধ্যে এক আসামি হত্যাকণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে।

গ্রেপ্তারের পর আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ধান ক্ষেতে নিয়ে ছুরিকাঘাতে হত্যার কথা স্বীকার করেছে। লাশের ময়না তদন্ত প্রতিবেদন পাওয়ার পর দ্রুত সময়ের মধ্যে মামলাটির অভিযোগপত্র আদালতে দাখিল করা হবে বলে জানান পিবিআই পুলিশ সুপার।

এসএ/