ঋষি ধাওয়ানের ফেইস শিল্ড পরে খেলার কারণ কী?


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ঋষি ধাওয়ানের ফেইস শিল্ড পরে খেলার কারণ কী?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে মুখে ফেইস শিল্ড পরে খেলতে নামেন পাঞ্জাব কিংসের ক্রিকেটার ঋষি ধাওয়ান। গতকাল সোমবার চেন্নাই কিংসের বিপক্ষে তাঁর ফেইস শিল্ড পরা ভিডিও ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে। কিন্তু প্রশ্ন হলো কেন মুখে ফেইস শিল্ড পরে খেলেন এই পাঞ্জাব তারকা?

এক ভিডিও বার্তায় সেই উত্তর নিজেই দিয়েছেন ঋষি। কয়েক বছর আগে রঞ্জি ট্রফিতে খেলতে গিয় তাঁর মুখে বলের আঘাত লাগে। তখন খুব আহত হন ঋষি। এমনকি তাঁর অস্ত্রোপচারও করতে হয়। যেটা কার ক্যারিয়ারে প্রভাব ফেলে। সেই চোট থেকে সেরে ওঠার পর থেকে নিজেকে বাড়তি সুরক্ষা দিতেই মুখে ফেইস শিল্ড ব্যবহার করেন ঋষি।

ফেসবুকে পাঞ্জাব কিংসের পোস্ট করা এক ভিডিওতে এ ব্যাপারে ঋষি বলেন,  'আমি চার বছর পর আইপিএলে ফিরলাম। রঞ্জিতে চোট পাওয়ার পর খুবই হতাশ হয়ে পড়েছিলাম। তখন আঘাত পাওয়ার পর আমি ছিটকে পড়লাম। আমাকে একটা অস্ত্রোপচারের মধ্য দিয়েও যেতে হয়েছে। যে কারণে আইপিএলে প্রথম চার ম্যাচে ছিটকে গিয়েছিলাম। এখন আমি পুরোপুরি ফিট। এখন আর এটা নিয়ে চিন্তা নেই। তিন-চার বছর ধরেই ফেরার চেষ্টা করছিলাম। খুব পরিশ্রম করেছিলাম। এই কারণে এবার আমি চোট নিয়ে কিছুটা শঙ্কিত। কোনভাবেই আর চোটের কারণে জায়গাটা হারাতে চাই না।
 
আইপিএলের এবারের নিলামে, ঋষি ধাওয়ানকে ৫৫ লক্ষ টাকায় কিনেছে পাঞ্জাব কিংস। অবশ্য সানরাইজার্স হায়দরাবাদও  নিলামে ধাওয়ানের জন্য বিড করেছিল।

এসএ/