যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, বিজিবি সদস্য শ্রীঘরে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, বিজিবি সদস্য শ্রীঘরে

স্ত্রীর দায়ের করা  নির্যাতনের মামলায় পঞ্চগড়ে মো. আব্দুল কাইয়ুম (৩১) নামে এক বিজিবি সদস্যকে কারাগারে পাঠিয়েছে আদলত। মঙ্গলবার  দুপুরে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে, উভয় পক্ষের শুনানি শেষে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত এ নির্দেশ দেন।মো.আব্দুল কাইয়ুম রাজশাহী ব্যাটলিয়ন ১ বিজিবিতে কর্মরত রয়েছে।

মামলার এজাহারে সূত্রে জানা যায়, ১২ মার্চ ২০১৭ সালে পঞ্চগড় সদরের তোফাজ্জল হোসেনের ছেলে আব্দুল কাইয়ুম এর সাথে, একই উপজেলার ইসলামবাগ এলাকার মৃত আব্দুল জলিলের মেয়ে আলেয়াা খাতুন ইসলামী শরীয়া মোতাবেক বিষয়ে হয়। বিয়ের সময় মেয়ের সুখের কথা চিন্তা করে ৫ লক্ষ টাকার উপহার সামগ্রী দেন।বিবাদী আব্দুল কাইয়ুুম বিজিবি সদস্য হওয়ায় রাজশাহী বিজিবি হেডকোয়ার্টারে অবস্থান করে। বিপথে টাকা পয়সা নষ্ট করে ফেলে এবং সংসারের প্রতি উদাসীন হয়ে বাড়িতে আসে। যৌতুকের দাবীতে শারীরিক ও মানসিক নির্যাতন করে পড়ে এক পর্যায়ে বাড়ি থেকে বের করে দেয়। এ ঘটনায় স্থানীয়ভাবে আপোষে বসে কিন্তু যৌতুকের দাবি অব্যাহত রাখায় আপোষ হয় নাই। পরে আলেয়া খাতুনবাদী হয়ে বিজ্ঞ আদালতে মামলা আনয়ন করেন।বিবাদী আপোষের কথা বলে অন্তবর্তীকালীন জামিন লাভ করে বাদীকে বাড়ীতে নিয়ে। ১৭ ফেব্রয়ারী ২০২১ সালে বাদীকে মারপিটে গুরুত্বর জখম করে বাড়ি থেকে বের করে দেয়। পরে হাসপাতাল চিকিৎসা নিয়ে থানায় মামলা করতে গেলে বিজ্ঞ আদালতে মামলা আনয়ন করার পরামর্শ দেন।

বাদী পক্ষের আইনজীবী মো. আব্দুল্লাহ আল মামুন জানান, স্ত্রী নির্যাতনের মামলায় বিজিবি সদস্য আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে, উভয় পক্ষের শুনানি শেষে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

এসএ/