বলিউডে স্থায়ী হলে আমাকে বাংলাদেশটা ছাড়তে হত: জেমস


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বলিউডে স্থায়ী হলে আমাকে বাংলাদেশটা ছাড়তে হত: জেমস

সময়টা ২০০৫; সিনেমা ‘গ্যাংস্টার’, গান ‘ভিগি ভিগি’। প্রথম বার বলিউডের সিনেমায় প্লেব্যাক করে তুমুল সাড়া ফেলে দিয়েছিলেন বাংলাদেশের শীর্ষ রক-তারকা ফারুক মাহফুজ আনাম জেমস। ফলাফল ২০০৬ ও ২০০৭ সালে পরপর আরও তিন বলিউডের সিনেমায় কণ্ঠ দিয়েছেন।

তবে রকস্টার এই বলিউডযাত্রার বিরতি টেনেছেন ২০১৩ সালে ‘বেবাসি’ গান দিয়ে। কিন্তু কেন? এত বছরেও সেই প্রশ্নের জবাব দেননি জেমস।

গতকার শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় নতুন গান উপলক্ষে এক আড্ডায় এই প্রশ্নের জবাব দিয়েছেন। জেমসের ভাষ্যে সেটা এমন, ‘বলিউডে তখন ক্যারিয়ার গড়তে পারতাম। খুব সহজ ছিল। কিন্তু সেখানে স্থায়ী হলে আমাকে বাংলাদেশটা ছাড়তে হতো। যেটা আমাকে দিয়ে সম্ভব নয়। আরও বড় প্রলোভন দিলেও দেশ আমি ছাড়তে প্রস্তুত নই। তাই আর বলিউডে কন্টিনিউ করা হয়নি।’

দীর্ঘ এক যুগ পর নিজের লেখা ও সুরে ‘আই লাভ ইউ’ শিরোনামের গান নিয়ে চাঁদরাতে হাজির হচ্ছেন জেমস। ‘বসুন্ধরা ডিজিটাল’ শিরোনামের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ হবে। গানের কথা যৌথভাবে লিখেছেন জেমস ও বিশু শিকদার। গাওয়ার পাশাপাশি সুর ও সংগীত পরিচালনা জেমসের।এরই মধ্যে মিউজিক ভিডিওর শুটিংয়েও অংশ নিয়েছেন জেমস, যেটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

জেমসের সবশেষ প্রকাশিত অ্যালবাম ছিল ‘কাল যমুনা’। ২০০৯ সালে সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ হয়েছিল। এরপর সিনেমার জন্য বেশ কয়েকটি গানে কণ্ঠ দিয়েছেন এই সংগীত তারকা।

এসএ/