রায়পুরে প্রতিপক্ষের হামলায় নারী-শিশুসহ আহত ৬


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


রায়পুরে প্রতিপক্ষের হামলায় নারী-শিশুসহ আহত ৬

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নে জায়গায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নারী শিশু সহ ৬ জন মারাত্মকভাবে আহত হয়েছে।

ঘটনাটি  উক্ত ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সর্দার বাড়িতে ঘটে। আহতদের উদ্ধার করে স্থানীয়রা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহতরা হলেন, মোঃ শাহাজাহান কামাল(৫৫) তার স্ত্রী হেলেনা বেগম (৪০), মেয়ে সানজিদা (২২), নুসরাত(১৬), মাহমুদা( ২৮), শাহাজাদী বেগমে (৪৮)

পুলিশ ও স্থানীয়রা জানায়, আহত শাহাজান কামাল ও একই এলাকার মুক্তার চৌকিদার ও আক্তারদের সাথে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধে চলে আসছে। ঈদের দিন মঙ্গলবার সকালে ঝড়ের সময় আম কুড়ানো কে কেন্দ্র করে দুই পক্ষ লোকজন কথা কাটাকাটি ও উত্তেজনা সৃষ্টি হয়।খবর পেয়ে প্রতিপক্ষ মুত্তার চৌকিদার, আক্তার,শাহাজালাল, আবুল বাসার, আব্দুস সালাম, আবুল কালাম সহ ১০/১২ জন মিলে প্রতিপক্ষ শাহাজান কামাল ও তার বড় ভাই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমানের বসত ঘরে দেশিও অস্ত্র  নিয়ে হামলা করে বসতঘরে টিনের বেড়া কুপিয়ে ক্ষতি গ্রস্ত করে এবং শাহাজান কামাল সহ তাদের পরিবারের ৬ জন কে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক ভাবে আহত করে এই সময় তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে প্রতিপক্ষরা পালিয়ে যায়। 

এই বিষয়ে জানতে সরেজমিনে গেলে হামলারর ঘটনার সত্যতা নিশ্চিত হওয়া যায়। 

জানতে চাইলে, এই বিষয়ে প্রতিপক্ষের মুক্তার চৌকিদার ও অন্যরা বাড়িতে না থাকায় তাদের  বক্তব্য নেওয়া সম্ভব হয়নি, তবে তাদের মহিলা সদস্যগন গণমাধ্যম কে বলেন, ঘটনার সময় তাদের চার জন আহত হযেছে। আহতরা হলেন, খালেদা বেগম, শাহাজান,মমতাজ বেগম,রেজিয়া বেগম। 

যোগাযোগ করা হলে ইউপি চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার ঘটনার সত্যতা নিশ্চিত করে এই প্রতিবেদক কে  বলেন, শাহাজান ও মুক্তার চৌকিদারদের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে আদালতে একাধিক মামলা রয়েছে। পাশাপাশি স্থানীয় ভাবে একাধিক বার বসার পরেও মুক্তার চৌকিদার রায় অমান্য করে বিরোধে জড়ান, যা দুঃখ জনক।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, এই বিষয়ে অভিযোগ দায়ের করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএ/