গর্ভবতী স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টায় মায়ের বিরুদ্ধে ছেলের মামলা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গর্ভবতী স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টায় মায়ের বিরুদ্ধে ছেলের মামলা

হাকিমপুর প্রতিনিধি: দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলা বোয়লদা ইউনিয়নের সরঞ্জাগাড়ীতে গর্ভবতী গৃহবধূ রোকসানা আক্তার (৩০) কে পুড়িয়ে হত্যার চেষ্টায় অতিষ্ট হয়ে ছেলে শফিকুল মায়ের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করে। 

শফিকুল বগুড়ায় একটি কোম্পানীতে চাকুরী করতেন। বিভিন্ন উপায় মাধ্যম দিয়ে ২০১৫ সালে  সাবগ্রামের কামাল উদ্দিনের মেয়ে রোকসানা আক্তারকে ইসলামী শরিয়ত মোতাবেক বিবাহ করে। শফিকুল ইসলাম নিজর বাড়িতে রোকসানা কে নিয়ে যান। শফিকুলের পিতা মোঃ আব্দুল খালেক গত বছর  মৃত্যুবরণ করেন। তারপর থেকেই নেমে আছে রোকসানার জিবনে অশান্তি। যৌতুক লোভী শাশুড়ী বিবাদী ছাফিয়া বিবি (৫৫) লৌহ মর্ম অত্যাচারে অতিষ্ট হয়ে ১১ জানুয়ারি হাকিমপুর থানায় বাদী হয়ে মায়ের নামে অভিযোগ দায়ের করেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, যৌতুক লোভী বাদীর মা ছাফিয়া বিবি পুত্রবধূকে প্রতিদিন বাবার বাড়ী থেকে টাকা আনতে বলতেন। বিবাদী ছাফিয়া বিবি গত ৩ জানুয়ারি দুপুরে পুত্র বধূকে অকারণে অকথ্য ভাষায় গালিগালাজ করে। বাদী শফিকুল জানান আমি বাড়ী বাহিরে ছিলাম হটাৎ আমার স্ত্রী রোকসানা চিৎকার করে উঠে গিয়ে দেখি মায়ের হাতে বটি নিয়ে আমার গর্ভবতী স্ত্রীকে মারতে এগিয়ে এসেছে। আমি বটিটি আমার মায়ের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার পর মা আমার উপরে চড়াও হয় ও অকথ্য ভাষায় গালিগালাজ করে। গালিগালাজ আমাদের বাড়ী থেকে বের হয়ে যেতে বলেন। স্থানীয়  গণ্যমান্য ব্যক্তি বর্গকে বিষয়টি জানালে তারা মিমাংসা করে দিলে পরের দিন সে ক্ষান্ত হয়নি। আমার গর্ভবতী স্ত্রীকে গালি গালিগালাজ করে কেরোসিন তেলের বোতল নিয়ে এসে শরীরে দেওয়ার চেষ্টা করে। বলে তোদের এ বাড়ীতে কোন স্থান হবেনা, তোদেরকে পুড়িয়েই মারবো। আমাদের অত্যাচার এবং নির্যাতন করে বাড়ীর পাশে গোয়াল ঘরে থাকতে দিয়েছে।

এসএ/